adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাটকীয় ম্যাচে শেষ হাসি প্রোটিয়াদের

sauth-africaস্পাের্টস ডেস্ক : ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টেস্টেও হারলো অস্ট্রেলিয়া। সোমবার দক্ষিণ আফ্রিকার কাছে ১৭৭ রানের বড় ব্যবধানে হেরে গেছে অজিরা।  চার বছর পর ঘরের মাঠে টেস্ট হারের হতাশায় ডুবলো অস্ট্রেলিয়া। কাকতালীয়ভাবে একই প্রতিপক্ষের বিপক্ষে একই গ্রাউন্ডে।
 
অথচ কাঁধের ইনজুরি নিয়ে শুক্রবার ডেল স্টেইন মাঠ ত্যাগ করার পর সবাই মনে করেছিলো জয়ের জন্য বেগ পেতে হবে প্রোটিয়াদের। তার উপরে নেই দলের সেরা ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স।
 
তবে দুর্দান্ত পারফর্ম করে ঠিকই জয় তুলে নিলো দক্ষিণ আফ্রিকা।  প্রত্যেকটি সেশনেই নিজেদের করে নেয়ার লড়াইয়ে নামা প্রোটিয়ারা কখনোই অস্ট্রেলিয়াকে ভয়ঙ্কর রুপ ধারণ করতে দেয়নি।
 
এই জয়ের মূলে ছিলেন দক্ষিণ আফ্রিকার ২১ বছর বয়সী ফাস্ট বোলার কাগিসো রাবাদা। স্টেইন না থাকলেও তিনিই অজি ব্যাটসম্যানদের দাঁড়াতে দেননি। দুই ইনিংসে নিয়েছেন সাত উইকেট।
 
প্রথম ইনিংসে ফিল্যান্ডার নিয়েছিলেন ৪ উইকেট আর দ্বিতীয় ইনিংসে কাগিসো নেন ৫টি। তাদের বোলিংই সামলে রেখেছিলো অজি ব্যাটিং লাইনআপকে।
 
পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে (ওয়াকা) ৫৩৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩৬১ রানে অলআউট হয় স্বাগতিকরা। দু’দলের প্রথম ইনিংসটি ছিল লো-স্কোরিং। সফরকারীদের ২৪২ রানের জবাবে ২৪৪-এ থামেন স্টিন স্মিথরা। কিন্তু দ্বিতীয় ইনিংসেই (৫৪০/৮ ডিক্লে.) রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে নেমে ৩৬১ রানে থামে তাদের ইনিংস। ফলে জয়ের হাসি কেড়ে নেয় প্রোটিয়ারা। ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া