adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

একরাম হত্যা : মিনারের জামিন আপিলেও স্থগিত

Minar-Chowdhury-Bail-heldডেস্ক রিপোর্ট  : ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরাম হত্যা মামলার প্রধান আসামি বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীর জামিনের স্থগিতাদেশ দুই সপ্তাহের জন্য বৃদ্ধি করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে মিনারের মেডিকেল রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।
প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ ২৪ মার্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।
আদালতে মিনারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুর রেজাক। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
এর আগে ১৬ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ ছয় সপ্তাহের জন্য তার জামিন মঞ্জুর করেছিলেন। পরে রাষ্ট্রপক্ষ তার জামিন স্থগিত চেয়ে আবেদন করে। ২০ মার্চ চেম্বার আদালত তার জামিন আদেশ স্থগিত করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। বৃহস্পতিবার আপিল বিভাগ তার জামিনের স্থগিতাদেশ আরও দুই সপ্তাহের জন্য বহাল রাখেন।
২০১৪ সালের ২০ মে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে দুর্বৃত্তরা গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করে। পরে এ ঘটনায় নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহাতাব উদ্দিনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। ওই বছর ২৮ অাগস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।
এ মামলার আসামিদের মধ্যে জামিনে রয়েছেন ৪ জন। এ ছাড়া কারাবন্দি ৩৮ জনের মধ্যে মিনার চৌধুরী ছাড়া ফেনী কারাগারে ৩১ জন ও কুমিল্লা কারাগারে রয়েছেন ৬ জন। পলাতক রয়েছেন মামলার ১৪ আসামি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া