adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিলারিকে সমর্থন ৭০ নোবেল বিজয়ীর

hillary-clinton_244026আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনের প্রতি সমর্থন জানিয়েছেন অন্তত ৭০ জন নোবেল বিজয়ী।

১৮ অক্টােবর মঙ্গলবার প্রকাশিত এক খোলা চিঠিতে তারা হিলারির প্রতি নিজেদের সমর্থন ব্যক্ত করেন বলে হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে।

বিজ্ঞানের বিভিন্ন শাখায় নোবেল পুরস্কার পাওয়া এই ৭০ জন চিঠিতে হিলারির প্রতি জোরালো ও পূর্ণ সমর্থন ব্যক্ত করে বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হলে হিলারি 'এমন সব নীতিমালা সমর্থন করবেন ও এগিয়ে নেবেন যা বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষে ভূমিকা রাখবে'।

পাশাপাশি আগামী মাসে অনুষ্ঠেয় নির্বাচনের 'গভীর পরিণতি' নিয়ে আশঙ্কাও প্রকাশ করেছেন এই নোবেল জয়ীরা।

চিঠিতে তারা বলেন, 'আমাদের স্বাধীনতা সংরক্ষণে, আমাদের সাংবিধানিক সরকার ব্যবস্থার সুরক্ষায়, আমাদের জাতীয় নিরাপত্তা রক্ষায় এবং উন্নত ভবিষ্যতের জন্য আমাদের দেশের প্রতিটি সদস্য যাতে একত্রে কাজ করতে পারে তা নিশ্চিত করার জন্য যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে হিলারি ক্লিনটনের নির্বাচিত হওয়া অপরিহার্য।'

চিঠিতে হিলারির প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে কিছুই বলা হয়নি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীদের পক্ষে নোবেল বিজয়ীদের সমর্থন ব্যক্ত করার বিষয়টি এবারই প্রথম নয়। এর আগে ২০১২ সালের নির্বাচনে রিপাবলিকান প্রার্থী মিট রমনির বিপক্ষে প্রেসিডেন্ট বারাক ওবামার পক্ষে সমর্থন জানিয়েছিলেন ৬৮ জন নোবেল বিজয়ী। এর আগে ২০০৮ সালের নির্বাচনে আরেক রিপাবলিকান প্রার্থী সিনেটর জন ম্যাককেইনের বিপক্ষে ওবামা ৭৬ জন নোবেল বিজয়ীর সমর্থন পেয়েছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া