adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল যুবারা

স্পাের্টস ডেস্ক : শ্রীলঙ্কান যুবাদের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। তবে দ্বিতীয় ওয়ানডেতে বৃহস্পতিবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল পদ্ধতিতে ৮ রানে জয় পেয়েছে বাংলাদেশি যুবারা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে তৌহিদ হৃদয়ের দল।

রানগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে বৃষ্টির বাধায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে প্রতি ইনিংস ৪৩ ওভারে। আগে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ৯ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে। বাংলাদেশের যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্পতেই আটকে যায় শ্রীলঙ্কা। শাহীন আলম ৪টি, শরীফুল ইসলাম ৩টি ও মৃত্যুঞ্জয় চৌধুরী দুই উইকেট নেন।

স্বাগতিকদের মধ্যে সর্বোচ্চ ৮৩ রান করেন নাভোদ পারানাভিথানা। আভিশকা থারিন্দুর ব্যাট থেকে আসে ৪৩ রানের ইনিংস।

রান তাড়া করতে নেমে বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। দশম ওভারে ৪৩ রানের মধ্যে ফিরে যান প্রথম চার ব্যাটসম্যান। দুই অঙ্কে যেতে পারেননি আগের ম্যাচে ঝড়ো ফিফটি করা ওপেনার তানজিদ হাসান ও অধিনায়ক তৌহিদ। দুই অঙ্ক ছোঁয়া মাহমুদুল হাসান ও অমিত হাসানকে বিদায় করেন পারানাভিথানা।

খাদের কিনারা থেকে দলকে টেনে তোলেন শামিম-আকবর। তাদের ব্যাটে শুরুর ধাক্কা সামলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। বৃষ্টির বাধায় বাংলাদেশ ইনিংসের ২০ ওভার ৪ বল পর খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর খেলা সম্ভব না হলে জিতে যায় বাংলাদেশ। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সে সময় জয়ের জন্য ৯৩ রান প্রয়োজন ছিল অতিথিদের, বাংলাদেশের স্কোর ছিল সে সময় ১০১/৪।

শামিম ৪৩ বলে অপরাজিত থাকেন ২৭ রানে। কিপার ব্যাটসম্যান আকবর ৩৬ বলে অপরাজিত থাকেন ৩০ রানে।

শনিবার একই মাঠে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া