adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আকাশে রাতের খাবার (ভিডিও)

dinnerআন্তর্জাতিক ডেস্ক : রাতের খাবার আকাশে বসে খাওয়ার কথা বললে অনেকে হয়তো এক ঝটকায় বিমানে বসে খাবার গ্রহণের কথা ভেবে বসবেন। কিন্তু বিমানে বসেতো আপনি মাথার ওপরের আকাশ, চারদিকের প্রাকৃতিক দৃশ্য, পায়ের নিচে ১৫০ ফুট দূরে থাকা মাটি-পানি দেখতে পারবেন না। এসব কিছু পেতে হলে আপনাকে ঝুলন্ত অবস্থাতেই খাবার গ্রহণ করতে হবে।
 
আর ঠিক সেই ব্যবস্থাটি প্রথম চালু করা হয়েছিল মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে। পরে এটি বিশ্বের ব্যস্ততম ৪৫ টি শহরে সেবা দিয়েছে।
 
ব্যতিক্রমী এই রেস্টুরেন্ট নির্মাণের উদ্যোক্তা হচ্ছেন জন কর্ডোভাস নামে এক ব্যবসায়ী। তিনি জানান, ১৩০ টন ওজনের একটি ক্রেনের সাহায্যে ১৫০ ফুট উঁচুতে আট টনের একটি প্ল্যাটফর্মের মাধ্যমে রেস্টুরেন্টটি স্থাপন করা হয়েছে। এতে একসঙ্গে ২২ জন বসে খাবার গ্রহণ করতে পারবেন। তাৎক্ষনিকভাবে খাবার তৈরি ও পরিবেশনের জন্য রয়েছেন একজন শেফ ও তার সহকারী এবং তিনজন পরিবেশক।  যে কেউ চাইলে যেভাবে খুশি ঘুরে ফিরে বসতে পারেন সেজন্য চেয়ারগুলো ৩৬০ ডিগ্রি ঘুর্নায়মান। সব অতিথি একসঙ্গে বসার পরই ক্রেন দিয়ে প্ল্যাটফর্মটি ১৫০ ফুট উঁচুতে নিয়ে যাওয়া হবে। আকাশে বসে রাতের খাবার খাওয়ার এই অভিজ্ঞতা সঞ্চয়ের জন্য আপনাকে গুনতে হবে ১০০ ডলার।
 
জন কর্ডোভাস বলেন, ‘প্ল্যাটফর্মটি যখন তোলা হবে তখন মাথাটা নিচের দিকে ঝুঁকালে আপনি হয়তো কিছুটা নার্ভাস হয়ে পড়বেন। তবে যখন আপনি উপরে চলে যাবেন এবং এটি আর নড়চড় করবে না তখন  ওয়াইন, খাবার, শেফ- সবকিছুই বিস্ময়কর মনে হবে।’

https://www.youtube.com/watch?v=6EK5kXovzc0
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2016
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া