adv
২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জুলহাজ খুনের তদন্তে সহযোগিতার প্রস্তাব দিলেন

JOHN KARYডেস্ক রিপোর্ট : রাজধানীর কলাবাগানে মার্কিন রাষ্ট্রদূতের সাবেক প্রটোকল অফিসার ও ইউএসএআইডি’র কর্মকর্তা ‍মুক্তমনা লেখক জুলহাজ মান্নান খুনের তদন্তে সহায়তা করতে চায় যুক্তরাষ্ট্র। সে দেশের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি এক বিবৃতিতে এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে খুনের রহস্য উতঘাটনে তদন্তে সহযোগিতার প্রস্তাব দিয়েছেন। হত্যাকারীদের বিচারের আওতায় আনতে বাংলাদেশ সরকারকে ‘পূর্ণ সহযোগিতার প্রস্তাব দিয়ে ওবামা প্রশাসনের এই প্রভাবশালী ব্যক্তি বলেন,জুলহাজ ছিলেন ‘একজন আস্থাভাজন সহকর্মী, একজন প্রিয়তম বন্ধু এবং বাংলাদেশে ব্যক্তির মর্যাদা ও মানবাধিকারের পক্ষে সোচ্চার’।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর মতে, জুলহাজের হৃদয়ে ছিল বাংলাদেশের চেতনা এবং সহনশীলতা, শান্তি ও বৈচিত্র্যের সুরক্ষায় বাঙালির যে ঐতিহ্য তার প্রতিনিধি ছিলেন তিনি।

২৫ এপ্রিল সোমবার সন্ধ্যায় রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে মুক্তমনা লেখক ও তার বন্ধু মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে।তিনি মঞ্চনাটকের সঙ্গে যুক্ত ছিলেন।আর জুলহাজ মার্কিন রাষ্ট্রদূতের প্রটোকল কর্মকর্তা ছিলেন। সমকামীদের অধিকার-বিষয়ক সাময়িকী ‘রূপবান’-এর সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। এ ঘটনায় কলাবাগান থানায় দুটি মামলা হয়েছে।  মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া