adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাঁড়িপাল্লায় মেপে আইন প্রয়োগ করা যায় না- ডিএমপি কমিশনার

DMPনিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘দাঁড়িপাল্লায় মেপে সবসময় আইন প্রয়োগ করা যায় না। কখনো কখনো বল প্রয়োগের মাধ্যমে আইন প্রয়োগ করতে হয়।’
 
৬ এপ্রিল বুধবার রাত সাড়ে ৯টার দিকে শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।
 
তিনি বলেন, ঘটনাস্থলের পরিস্থিতি বুঝে, পুলিশের প্রাণ যখন হুমকির মুখে পড়ে ঠিক তখনই বল প্রয়োগ করা হয়ে থাকে। কিন্তু গণমাধ্যমের কর্মীবন্ধুরা এটা বোঝেন না। ঢালাওভাবে পুলিশের বিরুদ্ধে লিখে দেন। অনেক সময় আসল সত্যটা দেশবাসী জানতে পারে না।
 
ক্রাইম রিপোর্টারদের অনুরোধ করে তিনি বলেন, তাড়াহুড়ো করে একটি ঘটনার ব্রেকিং নিউজ দিতে গিয়ে যেন মূল তথ্য এড়িয়ে না যায়। অনেক সময় দ্রুত খবর প্রকাশ করতে গিয়ে এমন ঘটেছে। পরে দেখা যায়, ওই ভুল তথ্যের ভিত্তিতে লিড নিউজ হওয়ার কারণে জনমত এমনভাবে তৈরি হয় যে, আসল সত্য বের হলেও সেটি আর জনগণকে বোঝানো যায় না।
 
ডিএমপি কমিশনার বলেন, ‘ঢাকা মহানগরীকে নিরাপদ রাখতে পুলিশ ও ক্রাইম রিপোর্টাররা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দুর্যোগে ঝড় বৃষ্টিতে দুই শ্রেণির লোক মাঠে থাকে। এক পুলিশ এবং দুই ক্রাইম রিপোর্টার। বিশেষ করে গত বছরের ৯২ দিন যখন বোমা ও আগুন সন্ত্রাস চলছিল তখন এই দুই শ্রেণি মাঠে ছিল। এজন্য ক্রাইম রিপোর্টারদের ধন্যবাদ জানা্ই।’
 
তিনি বলেন, ক্রাইম রিপোর্টাররা যেভাবে সংবাদ পরিবেশন করছেন, তাদের মধ্যে ইতিবাচক দিকটা অনেক বেশি। আপনারা পুলিশের খারাপ কাজটা যেমন লিখবেন তেমনি পাশাপাশি পুলিশের অনেক ভালো কাজ রয়েছে, সেগুলোও গুরুত্বের সঙ্গে তুলে ধরুন।
 
আছাদুজ্জামান মিয়া বলেন, যেকোনো ইস্যু নিয়ে রাস্তা অবরোধ করা ঠিক নয়। তেলের দাম বাড়বে, টিউশন ফি বাড়বে, একজন মারা যাবে, একজনকে গুলি করবে, তাতে রাস্তা বন্ধ হবে কেন। হ্যা, জনগণ তাদের মৌলিক অধিকার নিয়ে আন্দোলন করবে। কিন্তু মনে রাখতে হবে, মৌলিক অধিকার আদায়ের নামে বাকি জনগণের অধিকার হরণ যেন না হয়। রাস্তা বন্ধ করার ফলে রোগীদের হাসপাতালে নেওয়া যায় না। পুরো শহরে গাড়ি থমকে থাকে।
 
ক্রাইম রিপোর্টারদের উদ্দেশে তিনি বলেন, আমরা কেউ কারো বৈরী নই। আমরা একে অপরের বন্ধু। কাঁধে কাঁধ মিলিয় কাজ করতে চাই। আসুন আমরা সবাই দেশের জন্য কাজ করি।
 
আক্তারুজ্জামান লাবলুর সভাপতিত্বে এবং মাহবুবুল আলম লাবলুর সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠান পরিচালিত হয়। অনুষ্ঠানে ক্র্যাবের নতুন কমিটি, পুরোনো কমিটি ও ক্র্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া