adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মানসিকভাবে হয়রানি করতেই খালেদাকে বিরুদ্ধ গ্রেফতারি পরোয়ানা’

bnpনিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়াকে মানসিকভাবে হয়রানি করতেই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

৩০ মার্চ বুধবার রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়ির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে আজ সন্ধ্যায় রাজধানীতে (বুধবার) বিক্ষোভ মিছিল করেছে দলটি। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির নবনির্বাচিত সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এর আগে বুধবার দুপুরে যাত্রাবাড়ীতে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় একটি মামলায় খালেদা জিয়াসহ ২৮ জন বিএনপির নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা এ পরোয়ানা জারি করেন।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তাকে (খালেদা জিয়া) মানসিকভাবে হয়রানি ও দূর্বল করতেই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

তিনি অভিযোগ করেন, গত ২০১৫ সালে সরকার বিরোধী আন্দোলনের সময় খালেদা জিয়া তার নিজ কার্যালয়ে অবরুদ্ধ ছিলেন। আর তখন দেশে গণতান্ত্রিক আন্দোলন চলমান ছিল। ওই গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্নখাতে প্রভাবিত করতেই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা বাসে অগ্নিসংযোগ ও সারাদেশব্যাপী নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে।

‘সুতরাং আমার প্রশ্ন তিনি (খালেদা জিয়া) কিভাবে বাসে অগ্নিসংযোগের নির্দেশ দিলেন। আর কেনো তাকে হুকুমের আসামি করা হলো?’

সরকার তাদের বাছাইকৃত আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট মামলা দায়ের করেছে বলে অভিযোগ করেন রিজভী।

এ সময় তিনি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি তীব্র নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসেন উপদেষ্টা অ্যাডভোকেট আহমদগ আযম খান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাযহারুল আনোয়ার, মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, কণ্ঠ শিল্পী বেবী নাজনীন প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া