adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার বিরুদ্ধে ফৌজদারি মামলা করতে ড. হাছান মাহমুদের আহ্বান

hasan-mahmud-3_106481নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফৌজদারি মামলা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ ।তিনি বলেন, খালেদা জিয়া ২০০৪ সালের একুশে আগস্ট গ্রেনেড হামলার মতো আরেকটি হামলার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। আর তাই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিহীন আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের কথা বলেছেন।

আজ ২১ মার্চ সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ আহ্বান জানান।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য দেন কৃষক লীগ নেতা এম এ করিম ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

এ ব্যাপারে তদন্ত করে সরকারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘বেগম খালেদা জিয়া এ কথা বলে ফৌজদারি অপরাধ করেছেন। তাই আমি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।’

আওয়ামী লীগের এ নেতা বলেন, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে যে নির্বাচন হবে সে নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। কারণ বিএনপি বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন অংশগ্রহণ না করার ঘোষণা করেছিল।

তিনি বলেন, কিন্তু বিএনপি প্রতিটি নির্বাচনে যেভাবে অংশগ্রহণ করেছে, সেভাবেই আগামী জাতীয় নির্বাচনেও অংশগ্রহণ করবে। আর সে নির্বাচনে অংশ না নিলে বিএনপির অবস্থা মুসলিম লীগের মতো হবে।

বিএনপির সদ্যসমাপ্ত সম্মেলন সম্পর্কে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘আমরা আশা করেছিলাম বিএনপি আপাতত তাদের দলের মহাসচিবের নাম ঘোষণা করবে। দুঃখজনক হলেও সত্য, তারা তা করতে পারেননি। তাই এখন বিএনপি দু’সদস্য বিশিষ্ট কমিটিতে পরিণত হয়েছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন আর তার পুত্র তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান। তারা আবার সম্মেলনের কয়েক দিন আগেই নির্বাচিত হয়েছেন। এ ধরনের বিচিত্র সম্মেলন দেশের মানুষ কখনো দেখেনি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ড. হাছান বলেন, স্বাধীনতা লাভের পর দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছিল তখন ষড়যন্ত্রের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন আবার যখন উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে তখন যারা দেশের স্বাধীনতা চায়নি তারা ষড়যন্ত্র শুরু করেছে। সব ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান আওয়ামী লীগের এই নেতা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া