adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দোহারে ৩ খুন মামলার আসামি ইউপি নির্বাচনে আ. লীগ প্রার্থী

Hukum-Ali-edডেস্ক রিপোর্ট : ঢাকার দোহারের বিলাসপুরে সংসদ নির্বাচনোত্তর সহিংসতায় তিনজন নিহতের ঘটনার মামলার প্রধান আসামিকে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী করা হয়েছে।

আগামী ২২ মার্চ অনুষ্ঠেয় ভোটে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় আছেন হুকুম আলী চোকদার।তার প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছেন বিলাসপুরের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলাউদ্দিন মোল্লা।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে দোহারে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল মান্নান খানকে সমর্থন করেন হুকুম চোকদার। অন্যদিকে জাতীয় পার্টির সালমা ইসলামের পক্ষে ছিলেন আলাউদ্দিন।

ভোটে সালমার কাছে হেরে যান মান্নান খান। পরদিন বিলাসপুরের হাজারবিঘা গ্রামে চকদার ও আলাউদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষে তিনজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি হুকুম আলী চোকদার। 

এ বিষয়ে দোহার থানার ওসি শেখ সিরাজুল ইসলাম বলেন, সহিংসতায় তিনজন নিহতের ঘটনায় হুকুম আলী চকদারসহ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছিল। পুলিশের দেওয়া অভিযোগপত্রে হুকুম আলীকে প্রধান আসামি করা হয়।

আলাউদ্দিন মোল্লা আলাউদ্দিন মোল্লা তবে সহিংসতার ওই ঘটনায় সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে হুকুম আলী চোকদার বলেন, “ওই দিনের খুনের ঘটনায় আমি জড়িত নই। সেদিন আমি ঘটনাস্থলেও ছিলাম না। আমাকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে।”
ওই মামলায় বর্তমানে জামিনে আছেন বলে জানান তিনি।

বিদ্রোহী প্রার্থী আলাউদ্দিন মোল্লা বলেন, “দুই মেয়াদে চেয়ারম্যান হিসেবে মানুষের সেবা করেছি। অথচ আমাকে বাদ দিয়ে তিন খুন মামলার আসামি হুকুম আলী চোকদারকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

“জনগণ ভোটের মাধ্যমে এর জবাব দেবে।”

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বলেন, “হুকুম আলী চোকদার ওই হত্যাকাণ্ডে জড়িত নন। এ মামলায় যেহেতু রায় হয়নি, তাই দলের পক্ষ থেকে তাকে প্রার্থী হিসেবে সমর্থন দেওয়া হয়েছে।”

২২ মার্চ বিলাসপুর ছাড়াও এই উপজেলার মুকসুদপুর, নারিশা, কুসুমহাটি ও নয়াবাড়ি ইউনিয়নে ভোট হবে। এর মধ্যে চারটি ইউনিয়নেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া