adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ বাছাইয়ে জয়ে শুরু চারবারের চ্যাম্পিয়ন ইতালির

স্পোর্টস ডেস্ক : খেলার মাঠের দৃশ্যটা বেশিরভাগ সময় ছিলো ইতালির বিপরীতে। যে কারণে দুই গোলে জিততেও তাদের অনকে ঘাম ঝড়াতে হয়েছে। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে নর্দার্ন আয়ারল্যান্ডকে হারিয়েছে কোচ রবের্তো মানচিনির দল।

২০২২ বিশ্বকাপ বাছাইয়ের ‘সি’ গ্রুপে নিজেদের মাঠে বৃহস্পতিবার ২-০ গোলে জিতেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে দমেনিকো বেরারদি দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন চিরো ইম্মোবিলে।

২০০৬ সালে চতুর্থ ও সবশেষ বিশ্বকাপ জেতা ইতালি পরের দুই আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। আর ২০১৮ আসরে তারা মূল পর্বেই উঠতে পারেনি। ২০১৮ সালের মে মাসে দায়িত্ব নেওয়া মানচিনির হাত ধরে দারুণ ছন্দে রয়েছে দলটি। গ্রুপ পর্বে ১০ ম্যাচের সবকটি জিতে ২০২০ ইউরোর মূলপর্বে পা রাখে তারা।

সেই ছন্দেই বিশ্বকাপ বাছাই শুরু করলো ইতালি। শুরু থেকে অধিকাংশ সময় বলের দখল রাখা দলটি প্রথম ভালো সুযোগ পায় ম্যাচের একাদশ মিনিটে। সতীর্থের উঁচু করে বাড়ানো বল দুই ডিফেন্ডারের মাঝে বুক দিয়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিলেও ঠিকমত শট নিতে পারেননি ইম্মোবিলে।

ইতালির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন চিরো ইম্মোবিলে। তিন মিনিট পরেই এগিয়ে যায় স্বাগতিকরা। ডান প্রান্ত থেকে আলেস্সান্দ্রো ফ্লোরেন্সির থ্রু পাস ধরে এগিয়ে দুরূহ কোণ থেকে উঁচু শটে লক্ষ্যভেদ করেন সাস্সুয়োলো ফরোয়ার্ড বেরারদি। এগিয়ে যাওয়ার পর আরও আত্মবিশ্বাসী ফুটবল খেলতে থাকা দলটি ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের ৩৮তম মিনিটে। একই দিন গ্রুপের আরেক ম্যাচে স্বাগতিক বুলগেরিয়াকে ৩-১ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড।- রোমটাইমস/ দ্য সান

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া