adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যানচেস্টার সিটি ও চেলসির চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হতে পারে পর্তুগালে

স্পোর্টস ডেস্ক : ফাইনালে ওঠা দুটি দলই ইংল্যান্ডের, তাই করোনা পরিস্থিতিতে ভ্রমণ জটিলতা এড়াতে তুরস্কের ইস্তানবুল থেকে ফাইনাল সরে যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে। তবে এ ক্ষেত্রে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামের চেয়ে পর্তুগাল শক্ত প্রার্থী বলে জানাচ্ছে বিবিসি। পোর্তো ও লিসবন- দুটিই আছে সম্ভাব্য ভেন্যুর তালিকায়।

২৯ মে ইউরোপ সেরার লড়াইয়ে নামবে ম্যানচেস্টার সিটি ও চেলসি। আগে থেকেই যার ভেন্যু নির্ধারণ হয়ে আছে ইস্তানবুল। কিন্তু তুরস্কে ভ্রমণ নিয়ে ইংল্যান্ড সরকারের রেড নোটিশ জারির পরই আলোচনা শুরু হয় ভেন্যু পরিবর্তন নিয়ে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, উয়েফা, যুক্তরাজ্য সরকারের কর্মকর্তারা এবং দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন সোমবার ভেন্যু পরিবর্তন নিয়ে বৈঠক করে। পর্তুগাল এ ক্ষেত্রে সবুজ তালিকায় রয়েছে। কারণ সেখানে খেলা হলে দর্শকরাও মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে।

ম্যাচটি ওয়েম্বলিতে হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। তবে এ ক্ষেত্রে যুক্তরাজ্য সরকারকে বড় পদক্ষেপ নিতে হবে। এখন পর্যন্ত যারা উয়েফার সঙ্গে চুক্তিতে যেতে পারেনি। এ ছাড়া চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দিন ওয়েম্বলিতে ইএফএল চ্যাম্পিয়নশিপ প্লে-অফ ফাইনালের সূচি নির্ধারণ হয়ে আছে আগে থেকেই। সেটিও সমাধান করতে হবে।

ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি অবশ্য মনে করছে, ম্যাচটি পর্তুগালে হলে স্পন্সর ও সম্প্রচার কাজে যুক্তদের জন্য কাজটাও সহজ হবে। যারা খেলায় অংশ নিতে না পারলে ক্ষতিপূরণ দিতে হবে। – বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া