adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঁচ নতুন মুখ নিয়ে পাকিস্তানের টেস্ট দল

Pakistan_Teamস্পোর্টস ডেস্ক : আগামী ২১ এপ্রিল থেকে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তান দলে নেওয়া হয়েছে পাঁচজন নতুন মুখ। নতুনদের নিয়েই পাকিস্তান তিন তিনটি টেস্ট মোকাবিলা করবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।
আজ বৃহস্পতিবার পাঁচজন নতুন মুখ নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। পাঁচ নতুন মুখের সাথে দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরেছেন আহমেদ শেহজাদ ও শান মাসুদ। সর্বশেষ অস্ট্রেলিয়া সফরের দল থেকে বাদ পড়েছেন সাতজন খেলোয়াড়। আসন্ন সিরিজে পাঁচ নতুন খেলোয়াড় হলেন- শাহদাব খান, উসমান সালাহদ্দিন, হাসান আলী, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ আসগর। মাত্র ১০দিন আগেই আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয় শাহদাবের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সফরের টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয় এই নতুন শেনসেশনের। সিরিজের চার ম্যাচেই খেলেছেন তিনি এবং দুর্দান্ত পারফরমেন্স করেছেন লেগ-স্পিনার শাহদাব। ছোট ফরম্যাটে ১০ উইকেট শিকারে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট দলেও ডাক পেলেন মাত্র ১৮ বছর বয়সী শাহদাব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেও তার অভিষেকের সম্ভাবনা উজ্জ্বল।
শাহদাবের মত পাকিস্তানের জার্সি গায়ে ইতোমধ্যে খেলেছেন সালাহদ্দিন ও হাসান। সালাহদ্দিনের ২টি ওয়ানডে এবং হাসানের ১৩টি ওয়ানডে ও ৭টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে এবারই প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন আব্বাস ও আসগর।
পাঁচ নতুন মুখের সাথে দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরিয়ে আনা হয়েছে শেহজাদ ও মাসুদ। ২০১৫ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন শেহজাদ। আর গেল বছর জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ বড় ফরম্যাটে খেলেছিলেন মাসুদ। আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দু’টি হবে ৩০ এপ্রিল ও ১০ মে।
পাকিস্তান টেস্ট স্কোয়াড : মিসবাহ-উল-হক (অধিনায়ক), সরফরাজ আহমেদ (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আহমেদ শেহজাদ, আজহার আলী, শান মাসুদ, বাবর আজম, ইউনিস খান, আসাদ শফিক, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শাহদাব খান, উসমান সালাহুদ্দিন, হাসান আলী, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ আসগর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া