adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাসেলসে প্যারিস হামলার সন্দেহভাজন গ্রেফতার

parisআন্তর্জাতিক ডেস্ক : প্যারিস সন্ত্রাসী হামলার প্রধান সন্দেহভাজন সালেহ আবদেসলাম ব্রাসেলসে ধরা পড়েছেন। শুক্রবার রাতে বেলজিয়াম পুলিশের অভিযানে সালেহ আবদেসলামকে ধরা হয়। বিগত ৪ মাস ধরে সালেহ কে হন্যে হয়ে খুঁজছিল ফ্রান্স ও বেলজিয়াম পুলিশ। খবর বিবিসির। 

বেলজিয়াম পুলিশে সালেহর সঙ্গে মনির আহমেদ আলাজ নামে একজনকে গ্রেফতার করে। মনিরও সন্দেহভাজনের তালিকায় ছিল। বেলজিয়ামের প্রসিকিউটর এসব তথ্য জানিয়েছেন। 

সালেহকে আশ্রয় দিয়েছিল তিন সদস্য বিশিষ্ট এক পরিবার। পুলিশ তাদেরকেও আটক করেছে। এদিকে সালেহ গ্রেফতারের খবর পায় ফ্রান্সের রাষ্ট্রপতি ফ্রাঁসোয়া ওলাঁদ। সালেহকে বেলজিয়াম পুলিশ ফ্রান্সের হাতে তুলে দেবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

২০১৫ সালের ১৩ নভেম্বর প্যারিসে সন্ত্রাসী হামলা হয়। এতে ১৩০ জন নিহত হয়। সন্ত্রাসীরা বাটাক্লান কনসার্ট রুমে ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়ে বহু লোককে হত্যা করে। এসব সন্ত্রাসীকে গাড়িতে করে প্যারিসে নিয়ে এসেছিল সালেহ। 

সালেহকে ধরার কথা বেলজিয়াম পুলিশ বর্ণনা করেছে। গোয়েন্দা সূত্র হতে খবর পায় প্যারিস হামলায় জড়িত সন্দেহভাজন সালেহ সেখানকার এক এলাকার ফার্মেসীর পাশে এক বাড়িতে লুকিয়ে আছে। এলাকাটি ব্রাসেলস সিটি সেন্টারে, ঠিকানা ৭৯ রু ডেস কোয়াটরা ভেন্টস। 

পরে সেই ঠিকানা ঘিরে বেলজিয়ামের স্পেশাল টিম ও প্রশিক্ষিত কুকুর নিয়ে অভিযানে নামে। যেখানে সালেহ থাকতো সেখানে বহু পরিবার বাস করতো।পুলিশ যখন সালেহকে ধরতে যায় তখন সালেহ বাড়িতে ছিল না। তাই বাড়িতে থাকা অন্য পরিবারগুলোকে সরিয়ে দেয়া হয় এবং তাদের মোবাইল যোগাযোগ বন্ধ করে দেয়া হয়। সালেহ বাড়িতে ফিরবে এমন আসায় ওত পেতে থাকে পুলিশ। পরে সালেহ বাড়িতে আসলে পুলিশ তাকে গ্রেফতার করে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া