adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নজরুলকেই ‘পারফেক্ট’ মনে করছেন খালেদা

image_68342_0ঢাকা: চলমান রাজনৈতিক সঙ্কটে দলের মুখপাত্র হিসেবে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকেই ‘পারফেক্ট’ মনে করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ক্ষমতাসীন দলের ‘অগণতান্ত্রিক আচরণ’ মোকাবিলা করতে গিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা ‘আত্মগোপনের’ কৌশল অবলম্বন করেন। পরে উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করে মুখপাত্র হিসেবে কাজ করেন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

কিন্তু গত ৩০ নভেম্বর ভোরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভী আহমেদকে আটক করে নিয়ে যায়। তারপর দায়িত্বপান অপর যুগ্ম-মহাসচিব ‘বিশ্বস্ত’ সালাহউদ্দিন আহমেদ। কিন্তু চেষ্টা থাক সত্ত্বেও কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি তিনি। অনেকটা ‘বাধ্য’ হয়েই ‘আত্মগোপনে’ থেকে দলের পক্ষে বিবৃতি ও ভিডিও বার্তা প্রচার করেন।

বিএনপি সূত্রে জানা গেছে, ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যথাযথ সমন্বয়ের অভাব, সংস্কারপন্থী হিসেবে পরিচিত কিছু শীর্ষ নেতাদের প্রভাব, ‘আত্মগোপন কৌশল’ এবং জেষ্ঠ্যতা লঙ্ঘন করে সালাহউদ্দিন আহমেদকে মুখপাত্রের দায়িত্ব সার্বিক অবস্থায় নেতিবাচক অবস্থান এড়াতে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকেই দলের ‘পারফেক্ট’ মুখপাত্র মনে করছেন বেগম খালেদা জিয়া।

তাছাড়া দীর্ঘদিন ধরে জাতীয়তাবাদী দলের হয়ে গণতন্ত্রের জন্য লড়ছেন তিনি। সে সুবাদে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে নিয়মিত ব্রিফিং করছেন নজরুল ইসলাম খান।

উল্লেখ্য, এর আগে তিনি দলের যুগ্ম-মহাসচিব এবং দপ্তরের দায়িত্বপালন করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া