adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপ বাছাইপর্ব – টানা দুই ম্যাচ জিতল আফগানিস্তান

afghanistan_105195ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে ‘বি’ গ্রুপের খেলায় হংকংকে হারিয়ে সুপার টেন পর্বে খেলার দৌঁড়ে এগিয়ে গেল আফগানিস্তান। বৃহস্পতিবার হংকংকে ৬ উইকেটে হারিয়েছে তারা।

এই গ্রুপ থেকে জিম্বাবুয়েও দুইটি ম্যাচে জিতেছে। ফলে, আগামী শনিবার জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচে যারা জিতবে তারাই সুপার টেন পর্বে খেলবে। আর বিদায় নিতে হবে হংকং ও স্কটল্যান্ডকে। কারণ, দুইটি ম্যাচ খেলে দুইটিতেই হেরেছে তারা। শনিবার অবশ্য এই দুই দলের মধ্যকার একটি ম্যাচ রয়েছে।

বৃহস্পতিবার ভারতের নাগপুরে অনুষ্ঠিত ম্যাচে আফগানিস্তানের দেয়া ১১৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় পায় আফগানিস্তান।

দলের পক্ষে মোহাম্মদ শাহজাদ ৪১, নূর আলী জাদরান ৩৫, মোহাম্মদ নবী ১৭ ও নাজিবুল্লাহ জাদরান ১৭* রান করেন। আর হংকংয়ের পক্ষে রায়ান ক্যাম্পবেল ২টি ও নাদিম আহমেদ ১টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করে হংকং। দলের পক্ষে রায়ান ক্যাম্পবেল ২৭, আনশি রাথ ২৮* রান করেন। আর আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ নবী ৪টি, রশীদ খান ১টি ও গুলবদিন নাইব ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া