adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মান্নার জামিন আবেদন নাকচ – রিমান্ড বহাল

image_105502_0নিজস্ব প্রতিবেদক : গুলশান থানায় করা রাষ্ট্রদ্রোহ মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন নাকচ করেছেন আদালত। এর ফলে মান্নার রিমান্ড রইল। 
আজ বৃহস্পতিবার মহানগর ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমানের আদালতে এ বিষয়ের শুনানি শেষে বিচারক ওই আদেশ দেন। এদিন মান্নার আইনজীবী অ্যাডভোকেট আবদুল মান্নান খান ও অ্যাডভোকেট বেগ মাসুম জাহান আদালতে শুনানি করেন। 

শুনানিতে তারা বলেন, পর পর দুইটি মামলায় ১৪ দিনের রিমান্ডে মান্না গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। পুলিশ তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। তার অবস্থা ভালো নয়। তার হার্টের বাইপাস বা ওপেনহার্ট সার্জারি প্রয়োজন হতে পারে। এমতাবস্থায় তার রিমান্ড বাতিল করে সুচিকিতসার ব্যবস্থা করা একান্ত আবশ্যক।


এরপর আবদুল মান্নান খান ২৫ বিএলবি এর ১৮৫ নম্বর থেকে হাইকোর্টের একটি সিদ্ধান্ত (শৈবাল সাহা পার্থের রিমান্ড বাতিল পূর্বক চিকিতসা) তুলে ধরে মান্নার রিমান্ড পুনর্বিবেচনা করে চিকিৎসার আদেশ দেওয়ার আবেদন জানান। শুনানি শেষে বিচারক পরে আদেশ দেবেন বলে জানান। এর আগে গত বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মান্নার রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদনের প্রেক্ষিতে শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন বিচারপতি। গত ৭ মার্চ এই মামলাটিতে (রাষ্ট্রদ্রোহ) মান্নার ১০ দিন রিমান্ড মঞ্জুর করেছিলেন ম্যাজিস্ট্রেট আতাউল হক।


এর আগে ২৫ ফেব্রুয়ারি সরকার উতখাতের ষড়যন্ত্রের অভিযোগে দায়ের করা আরেকটি মামলায় ১০ দিনের রিমান্ডে ছিলেন মান্না। সরকার উৎখাতের ষড়যন্ত্র করার অভিযোগে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের এই মামলাটি করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া