adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এটিই শামসুজ্জামানের শেষ ছবি!

1457586139বিনোদন ডেস্ক : এটিএম শামসুজ্জামান, একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা এটিএম শামসুজ্জামান। চলচ্চিত্রের প্রবীণ অভিনেতাদের মধ্যে যিনি সববয়সী দর্শকের কাছে এখনো সেই শুরুর সময়ের মতোই জনপ্রিয়।

এটিএম শামুসজ্জামান শুধু একজন অভিনেতাই নন; একজন কাহিনিকার, চলচ্চিত্র নির্মাতা, কবি ও সর্বোপরি একজন ভালো মানুষ। চলচ্চিত্রে দর্শক তাকে ‘মন্দ মানুষ’ হিসেবে দেখলেও টিভি নাটকে তার ব্যতিক্রম ঘটেছে।

তবে এখন তিনি শুধুই মীর সাব্বির অভিনীত আরটিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’-এ অভিনয় করছেন নিয়মিত। সম্প্রতি এই নাটকের তিনশতম পর্ব প্রচার হয়েছে আরটিভিতে। তার আগেই এটিএম শামসুজ্জামানের ছবি তোলার জন্য এই নাটকের শুটিং স্পটে গিয়েছিলাম আমরা।

ছবি তোলার পর এটিএম শামসুজ্জামান বলে উঠেন, ‘হতে পারে এই ছবিই শেষ ছবি। হয়তো এই ছবিই স্মৃতি হয়ে যাবে।’ হাসতে হাসতে এটিএম শামসুজ্জামান বলেন, ‘তখন তোমরা লিখবা, মৃত্যুর মাত্র একদিন আগে তোলা ছবিতে হাস্যোজ্জ্বল এটিএম শামসুজ্জামান।’

এটিএমের এমন কথায় শুটিংয়ের সবাই বেশ মজা পেলেও বিষয়টি কিন্তু খুব সত্য। যেমন গেল সোমবার দুপুরে এলিফ্যান্ট রোডে গাছে চাপা পড়ে মৃত্যুবরণ করেন চলচ্চিত্র নির্মাতা খালিদ মাহমুদ মিঠু। কে জানত এভাবে তিনি চলে যাবেন।

এটিএম বলেন, ‘পৃথিবীতে কেউ কী মরতে চায়? চায় না। সবাই বাঁচতে চায়, অনেকের মতো আমারও তো বাঁচতে ইচ্ছে করে হাজার বছর। কিন্তু জানি, তা সম্ভব নয়। তাই একটি কথাই বারবার মনে পড়ে যে, মরতে হবে আমাকে, মৃত্যুর জন্য সবসময়ই প্রস্তুত থাকতে হবে।’

ছাত্রাবস্থা থেকেই এটিএম শামসুজ্জামান কবিতা লিখে আসছেন, যা তার কাছে এখনো সংরক্ষিত আছে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া