adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সারা দেশে জ্বালানি তেল পরিবহণ বন্ধ

CTG1439963104ডেস্ক রিপোর্ট : জাতীয় জ্বালানি তেলবাহী ট্যাংক লরির চালকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের কারণে সারা দেশে জ্বালানি তেল পরিবহণ বন্ধ রয়েছে। 
গত পাঁচদিন ধরে চলমান এই ধর্মঘট চলছে বৃহস্পতিবার পর্যন্ত অব্যাহত থাকায় এবং সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপ উদ্যোগী না হওয়ায় জ্বালানি তেল পরিবহণে বড় ধরনের সঙ্কট সৃষ্টির আশঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা। 
তেল পরিবহণের সময় গ্রেফতারকৃত একজন ট্যাংক লরি চালকের মুক্তির দাবি ও পুলিশের মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে বাংলাদেশ ট্যাংক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে। 
বাংলাদেশ ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি রফিকুল মাওলা জানান, গত ৪ আগস্ট সুপার রিফাইনারী লিমিটেডের নামে অবৈধ কেরোসিন তেল পাচারের অভিযোগ এনে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ এক ট্যাংক লরি চালককে গ্রেফতার করে। 
কিন্তু দেখা যায় সরকারি রাজস্ব বিভাগসহ বৈধ সব ধরনের কাগজপত্র নিয়ে ৯ হাজার লিটার কেরোসিন তেল মিরসরাইর মেসার্স রিদোয়ান ট্রেডার্সর যাচ্ছিল লরিটি। এই সময় অবৈধ তেল পাচারকারী দাবিকরে সুপার রিপাইনারীর এক কর্মকর্তাসহ তেলের ভাউচার চালক জাকির হোসেনকে (৪০) আটক করে পুলিশ। 
বৈধ তেল পরিবহণে পুলিশের বাধা ও আটক চালক জাকির হোসেনের মুক্তির দাবিতে এই ১৪ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এর মালিক ও শ্রমিকরা।

তিনি আরো বলেন, ধর্মঘট চলাকালীন সারা দেশে পেট্রল পাম্প ও ট্যাংক লরিতে জ্বালানি তেল উত্তোলন, পরিবহণ ও বিপণন বন্ধ থাকবে। আগামী দুই দিনের মধ্যে চালক জাকিরের মুক্তি না হলে সারা দেশে আরো বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে।

এদিকে গত পাঁচদিন ধরে ট্যাংক লরি চলাচল বন্ধ থাকায় সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে প্রতিদিন। গুরুত্বপূর্ণ তেল স্থাপনা পদ্মা মেঘনা যমুনাসহ প্রাইভেট সেক্টরের ১৬টি অয়েল রিফাইনারী  কোম্পানির তেল পরিবহণও বন্ধ রয়েছে। এর ফলে এই খাতে শত কোটি টাকার তির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। এই বিষয়ে জানতে পেট্রোবাংলার জেনারেল ম্যানেজার অপারেশন এ কে এম আমির হোসেন জানান, ট্যাংক লরি ধর্মঘটের কারণে সরকারের সারা দেশে জ্বালানি তেল পরিবহণে বড় ধরনের সঙ্কট সৃষ্টি হয়েছে। এতে সরকারের বড় অংকের আর্থিক তিরও আশঙ্কা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া