adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেট বাের্ড দুই মাসের ছুটি দিলাে সাকিবকে

স্পাের্টস ডেস্ক : সাকিব আল হাসানকে দুই মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ (৯ মার্চ) বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত দুই দিন ধরে সাকিব আল হাসান বিতর্কে টালমাটাল ক্রিকেটাঙ্গন। ৬ মার্চ দুবাইতে যাওয়ার আগে সাংবাদিকদের এই ক্রিকেটার জানিয়েছেন, মানসিক এবং শারীরিকভাবে ক্লান্ত তিনি। এর প্রেক্ষিতে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, এই ক্রিকেটারের ইস্যুতে শিগগিরই সিদ্ধান্ত জানাবেন তারা।

সে ব্যাপারে সিদ্ধান্ত নিতেই আজ বিকেলে ধানমন্ডিতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কার্যালয়ে সভায় বসেছিলেন বোর্ডের কয়েকজন শীর্ষ কর্মকর্তা। সভায় সাকিবকে নিয়ে এমন সিদ্ধান্ত হয়। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জালাল ইউনুস জানিয়েছেন, সাকিবকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।

সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, আজকে (বুধবার) তার সঙ্গে আমার কথা হয়েছে। সে আমাকে বলেছে, ‘আমি মানসিক ও শারীরিকভাবে স্ট্রেসড। আমি এই সিরিজ স্কিপ করতে চাচ্ছি।’ সাকিবের কথা শোনার পর আমরা বোর্ড সভাপতির (নাজমুল হাসান পাপন) সঙ্গে কথা বলেছিলাম। আমরা বুঝতে পেরেছি, তার বিশ্রাম দেওয়া দরকার। আমরা তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি দিয়েছি।

ফলে দক্ষিণ আফ্রিকা সিরিজে দেখা যাবে না এই অলরাউন্ডারকে।

তিনি আরও যোগ করেন, ‘আমরা চাই সাকিব সব সংস্করণের ক্রিকেটেই খেলুক। কিন্তু সে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে। তাকে চাপ দেওয়া ঠিক হবে না। সে কথা বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’

সাকিবের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে এ ক্রিকেটার দেশে ফিরলে কথা হবে বলেও জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান। তিনি জানান, আগামীকাল রাতে সাকিব দুবাই থেকে ঢাকা ফেরার পর পরশু তার সঙ্গে আলোচনায় বসবেন বিসিবির কর্মকর্তারা। সে আলোচনায় বিসিবি সাকিবের কাছে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া