adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৪ ধাপ উন্নতি সাব্বিরের, পিছিয়েছেন সাকিব

SABBIR-1ক্রীড়া প্রতিবেদক : এশিয়া কাপের সেরা ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মন র‌্যাংকিংয়ে ৪৪ ধাপ এগিয়েছেন। এটি তার ক্যারিয়ারে সর্বোচ্চ র‌্যাংকিং। ৩ ধাপ পিছিয়েছেন সাকিব আল হাসান।

৭ মার্চ সোমবার আইসিসি তাদের টি-টোয়েন্টি র‌্যাংকিং প্রকাশ করেছে। সেখানে টি-টোয়েন্টির ব্যাটসম্যান ক্যাটাগরিতে সাব্বিরের অবস্থান ২০তম। তার রেটিং পয়েন্ট ৫৭৪।

ব্যাটসম্যানদের তালিকায় ২৫তম অবস্থানে রয়েছেন তিনধাপ পিছিয়ে যাওয়া সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৫৪৩।

র‌্যাংকিংয়ে এক নম্বরেই রয়েছে এশিয়া কাপের চ্যাম্পিয়ন ভারত।

এছাড়া টি-টোয়েন্টির ব্যাটসম্যান হিসেবে এক নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ান অ্যারন ফিঞ্চ, দুই নম্বরে বিরাট কোহলি।

বোলারদের তালিকায় শীর্ষে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন আর টি-টোয়েন্টির অলরাউন্ডার তালিকায় এক নম্বরে রয়েছেন অজি তারকা শেন ওয়াটসন। অলরাউন্ডার তালিকায় দুই নম্বরে সাকিব আল হাসান।

টিম ইন্ডিয়া সর্বোচ্চ ১২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে। ১১৮ পয়েন্ট নিয়ে দুই ও তিনে রয়েছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ ও দ. আফ্রিকা। দুই পয়েন্ট কম নিয়ে চার নম্বরে নিউজিল্যান্ড। ১১২ পয়েন্ট নিয়ে পাঁচে ইংল্যান্ড আর ১১১ পয়েন্ট নিয়ে ছয়ে অস্ট্রেলিয়া। পাকিস্তান ১১০ পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বরে। শ্রীলঙ্কা ১০৯ পয়েন্ট নিয়ে তালিকার আট নম্বরে অবস্থান করছে। নয় নম্বরে রয়েছে ৭৭ পয়েন্ট অর্জন করা আফগানিস্তান। এরপরই রয়েছে এশিয়া কাপের ফাইনালিস্ট বাংলাদেশ। মাশরাফি বিন মর্তুজার দলের অর্জন ৭৪ পয়েন্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া