adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিংহ যখন মামা

1412947794579_Image_galleryImage_Subject_Melanie_Griffith_আন্তর্জাতিক ডেস্ক : সবাই সিংহ মামা ডাকতে পছন্দ করে। তাই বলে ঘরে পরিবারের সদস্য হিসেবে সিংহের সঙ্গে বসবাস করলে মনে হয় তাকে মামা ডাক সার্থক হয়ে ওঠে। বেডরুমে সিংহের অনধিকার প্রবেশ শুধু নয়, বিছানায় সিংহের সঙ্গে ঘুমানো, কার্পেটে শুয়ে আছে কিংবা বসে থাকা সিংহ মামার শরীরে ঠেস দিয়ে সাময়িকি পড়া, টেবিলে তাকে বসিয়ে টাইপ করা, সুইমিংপুলে সাঁতার কাটার সময় মামার সঙ্গে দুষ্টামি সবই চলে।
1412903539129_wps_24_Subject_Tippi_Hedren_in_aসিংহ মামা ভয় দেখিয়ে কামড়ে ধরেন কখনো তবে দাঁত বসান না। তবে এঘটনা কিন্তু বর্তমানের নয়। ঘটনা ছিল হলিউডের অভিনেতা টিপি হেডরেনের পরিবারের সদস্য ছিল সিংহটি। তার মেয়ে ম্যালেনি গ্রিফিথের সঙ্গে ঘুমাত তার সিংহ মামা। তখন গ্রিফিথের বয়স ছিল মাত্র ১৩ বছর। এ ঘর থেকে ওঘর এমনকি কিচেনেও তার অবাধ যাতায়াত ছিল। তো এ নিয়ে এক চলচ্চিত্র তৈরি করেন টিপি হেডরেন। তবে তা ফ্লপ খায়। সিংহটির নাম ছিল নেইল। তবে তাদের মত অন্যরাও সিংহ নিয়ে এভাবে পরিবারের মধ্যে সদস্য করে রাখার পক্ষপাতি নয় মোটেও। কারণ এতে ঝুঁকি থেকেই যায়। এখনো যখন সে সব ছবি দেখি তখন ভয়ে কুঁকড়ে যাই। এটা কখনোই শুভ বুদ্ধির বিষয় ছিল না। সিংহ’এর মত একটি প্রাণীকে কখনোই এভাবে ঘরে রাখা ঠিক হয়নি বলেই মনে করেন। কারণ সে যদি হঠাত হিংস্র হয়ে উঠত তাহলে তাকে গুলি করে শান্ত করা ছাড়া আর কোনো উপায় ছিল না।
1412903565396_wps_29_Subject_Tippi_Hederen_wreযখন সিংহটি তাদের পরিবারে বেড়ে উঠছিল তখন তার জন্যে আলাদা কোনো কক্ষ বরাদ্দ ছিল না। একদিন রাতে হেডরেন তার মেয়ের ঘরে উঁকি দিয়ে দেখেন সিংহটি তার মেয়ের সঙ্গে ঘুমাচ্ছে। তার মাথা সিংহটির মুখের মাত্র ফুট দুয়েক দূরে। এটা কোনো মেয়ের মায়ের জন্যে এক ভয়ানক দৃশ্য। তবে নেইল একবার তার মালিক ও প্রশিক্ষক রন ওক্সেলেকে ঠিকই আক্রমণ করে বসে। ঘরে সেদিন বৃটিশ অতিথি ছিল। তবে কিছক্ষণের মধ্যেই সিংহটি রণে ভঙ্গ দেয়।
1412903604797_wps_38_Subject_Neil_the_pet_lionডেইলি মেইল থেকে 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া