adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের পুলিশের প্রশংসায় জাতিসংঘ

ash_104106নিজস্ব প্রতিবেদক :  জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল পিটার ড্রেন্নান বলেছেন, পৃথিবীর যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশের সদস্যদের দক্ষতা, পেশাদারিত্ব ও সাহসিকতা অত্যন্ত উঁচুমানের। তারা অনেক দেশে শান্তি প্রতিষ্ঠা এবং শান্তি আনয়নে গৌরবোজ্জ্বল ভূমিকা এবং অনবদ্য অবদান রাখছে। তিনি জতিসংঘ শান্তিরক্ষা মিশন আইভরিকোস্ট পরিদর্শনরত বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি )এ কে এম শহীদুল হকের সঙ্গে সাক্ষাতকালে আজ ১ মার্চ মঙ্গলবার এ প্রশংসা করেন।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

আন্ডার সেক্রেটারি জেনারেল বলেন, বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে আইভরিকোস্ট মিশনে কর্মরত ফরমড পুলিশ ইউনিটের সংখ্যা ৭টি থেকে কমিয়ে ৩টি করা হচ্ছে। ৩টি FPU এর মধ্যে বাংলাদেশ পুলিশ অন্যতম। উন্নত নৈতিকতা, কঠোর শৃঙ্খলাবোধ এবং পেশাদারিত্বের কারণে আইভরিকোস্ট মিশনে বাংলাদেশ পুলিশ সদস্যদের কার্যক্রম অব্যাহত রাখা হচ্ছে। বাংলাদেশ পুলিশ সদস্যদের কঠোর পরিশ্রম ও দক্ষতার কারণে এ অনন্য অর্জন সম্ভব হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখা হবে।

আইজিপি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পুলিশে সর্বোচ্চ একক অবদানকারী দেশ হিসেবে বাংলাদেশ অবদান রেখে চলেছে। বাংলাদেশ পুলিশ বিশ্বশান্তি রক্ষায় তাদের যোগ্যতা ও দক্ষতা প্রমাণে সমর্থ হয়েছে। তিনি জাতিসংঘের ঊর্ধ্বতনপদে বাংলাদেশ থেকে পুলিশ কর্মকর্তা নিয়োগের জন্য আন্ডার সেক্রেটারি জেনারেলকে অনুরোধ জানান।

আইভরিকোস্ট মিশন সফরকালে বাংলাদেশের পুলিশ প্রধানকে অভূতপূর্ব সম্মান প্রদর্শন করেছে জাতিসংঘ কর্তৃপক্ষ। জাতিসংঘ আইজিপিকে বিশেষ বিমানে করে রাজধানী আবিদজান থেকে মিশন এলাকা কারগোতে নেয়া হয়েছে। তিনি মিশন এলাকায় পৌঁছলে স্থানীয় পুলিশ কমিশনার, জাতিসংঘের কর্মকর্তাগণ, বিভিন্ন মিশনের পুলিশ কর্মকর্তাগণ এবং গণ্যমান্য বক্তিবর্গ তাকে স্বাগত জানান। স্থানীয় পুলিশ কমিশনার আইজিপিকে পুলিশ কর্মকর্তাদের সাথে পরিচয় করিয়ে দেন।

বাংলাদেশ পুলিশের আইজিপি আইভরিকোস্ট থেকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালি পরিদর্শনে যান। তিনি মালিতে জাতিসংঘের ডেপুটি আন্ডার সেক্রেটারি জেনারেল এবং পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাত করেন।

প্রসঙ্গত, আইজিপি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আইভরিকোস্ট ও মালি পরিদর্শনের উদ্দেশ্যে গত শুক্রবার আইভরিকোস্টের রাজধানী আবিদজানে যান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া