adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার গ্রেপ্তারের পটভূমি তৈরি করেছিল মাহফুজ আনাম

nasim1_101902নিজস্ব প্রতিবেদক : ১/১১ সময় মিথ্যা সংবাদ পরিবেশন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তারের পটভূমি তৈরি করেছিল ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার দুপুরে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের যৌথ প্রতিনিধি সভায় প্রতিনিধি সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। আগামী ১৫ ফেব্রুয়ারি ১৪ দলের মানববন্ধন কর্মসূচি সফল করার লক্ষ্যে এ প্রতিনিধি সভার আয়োজন করা হয়।

মোহাম্মদ নাসিম বলেন, প্রখ্যাত সাংবাদিক মাহফুজ আনাম শেখ হাসিনার বিরুদ্ধে যে ভুল সংবাদ প্রকাশ করেছিলেন তা স্বীকার করেছেন। এ স্বীকারের মাধ্যমে প্রমাণিত হয়েছে তিনি সে সময় শেখ হাসিনাকে গ্রেপ্তারের পটভূমি তৈরি করেছিলেন।

মাহফুজ আনামের উদ্দেশ্যে তিনি বলেন, আপনি শিক্ষিত মানুষ আপনার স্মরণ আছে। বৃটিশ সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউনের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করেছিল ‘নিউজ অব দ্য ওয়ার্ল্ডের’ সাময়িকী ‘স্টার নিউজ’। পরে এ সংবাদ পরিবেশনের কারণে পদত্যাগ করেছিলেন সাময়িকীর সম্পাদক রেবেকা। সঙ্গে সঙ্গে ভুল স্বীকার করে পদত্যাগ করেছিল নিউজ অব দ্য ওয়ার্ল্ডের সম্পাদকও। তাই আমি মনে করি ওই সম্পাদকের মত ভুল স্বীকার করে আপনারও পদত্যাগ করা উচিত।

নাসিম বলেন, খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতিতে দুষ্টুগ্রহ। এই দুষ্টুগ্রহের কবল থেকে বাংলাদেশকে মুক্ত করতে না পারলে বাংলাদেশের অগ্রযাত্রা পদে পদে বিঘিœত হবে, মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন নিশ্চিহ্ন হয়ে যাবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ  বলেন, ‘৭১ এর খুনীদের রায়ের বিরুদ্ধে পাকিস্তান জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপিত হওয়ায় প্রমাণিত হয়েছে বিএনপি এবং জামায়াত পাকিস্তানের এজেন্ট। পাকিস্তান এখনো ‘৭১ এর পরাজয় ভুলতে পারে নাই, তাই একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নেয়ার জন্য বিএনপি-জামায়াতকে দিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নস্যাৎ করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের কোন ষড়যন্ত্র স্বাধীন বাংলাদেশের মানুষ মেনে নেবে না।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন যুবনেতা হারুনুর রশিদ, মুজিবর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান হিরণ, আনোয়ারুল ইসলাম, মোতাহার হোসেন সাজু, ইসমাইল চৌধুরী স¤্রাট, ইসমাইল হোসেন, কাজী আনিসুর রহমান, রফিকুল ইসলাম চৌধুরী, মনিরুল ইসলাম হাওলাদার প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া