adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিনা পুঁজিতে সবচেয়ে লাভজনক ব্যবসা রাজনীতি’

1453922499নিজস্ব প্রতিবেদক : স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা, সাবেক সংসদ সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ নূরে আলম সিদ্দিকী বলেছেন, রাজনীতি এখন লাভজনক ব্যবসায়। বিনা পুঁজিতে এত লাভজনক ব্যবসায় আর নেই। ব্যবসায়ীদের হাতে রাজনীতি বন্দী নয়। রাজনীতির ব্যবসায় করছেন নেতারা।

মঙ্গলবার চ্যানেল আইয়ের টকশোয় অংশ নিয়ে তিনি এসব মন্তব্য করেন। টকশোর সঞ্চালক জিল্লুর রহমানের প্রশ্নের জবাবে নূরে আলম সিদ্দিকী বলেন, বলা হয় ব্যবসায়ীরা রাজনীতি দখল করেছেন। রাজনীতি ব্যবসায়ীদের নিয়ন্ত্রণে। আসলে বিষয়টি তা নয়। রাজনীতিবিদরা এখন ব্যবসায়ী। কয়েকজন বাদ দিলে সব রাজনীতিবিদই ব্যবসায়ী হয়ে গেছেন। এই রাজনীতিবিদরা দুর্নীতি, অনিয়ম করে কোটি কোটি টাকা কামাচ্ছেন। এখন বিনা ঝুঁকিতে, বিনা পুঁজিতে সবচেয়ে লাভজনক ব্যবসায় হচ্ছে রাজনীতি।

তিনি বলেন, দেশব্যাপী যে রাজনীতিবিদদের দেখি, তাদের বিত্তবৈভব, প্রাচুর্যের উৎস কী? তারা প্রচুর সম্পদের মালিক হয়েছেন কীভাবে। রাজনীতি ছাড়া যাদের কোনো ব্যবসায় নেই, তারা কীভাবে এত সম্পদের মালিক হন? দুদকের উচিত এই রাজনীতিবিদদের আয়ের উৎস খুঁজে দেখা।

স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের এই বিশিষ্ট নেতা বলেন, প্রধানমন্ত্রীকে বলতে শুনি বাংলাদেশে বিনিয়োগ করুন। কিন্তু যারা পুঁজিপতি তারা বিনিয়োগ করার আগে সামাজিক নিরাপত্তা চান, মুনাফা চান। বিনিয়োগ বাড়াতে হলে গ্যাস লাগবে, অবকাঠামো লাগবে। কিন্তু এর কোনোটিই আমাদের নেই। ৩৫ ভাগ পোশাকশিল্প বন্ধ হয়েছে গ্যাস-বিদ্যুতের অভাবে।

তিনি আরো বলেন, একটি মাত্র পদ্মা সেতুর কারণে আমাদের অর্থনীতিকে পঙ্গু করে দেওয়া হচ্ছে। নিজস্ব অর্থায়নে এই পদ্মা সেতু না করে এ টাকায় আমাদের গ্যাস-বিদ্যুতের অভাব মোচন করা সম্ভব হতো। প্রধানমন্ত্রীকে কুপরামর্শ দিচ্ছেন অনেকে এই বলে যে, আমেরিকার যত বিরোধিতা করবেন তত নাম ছড়িয়ে পড়বে আপনার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া