adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এরশাদ এর সিদ্ধান্ত অগণতান্ত্রিক’

58999999999999999_113755ডেস্ক রিপোর্ট :  বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ বলেছেন, পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ তাঁর ভাই জিএম কাদেরকে কো-চেয়ারম্যান করার পাশাপাশি এবং মহাসচিব পদে পরিবর্তনের যে সিদ্ধান্ত নিয়েছেন তা অগণতান্ত্রিক। এটি নীতি সিদ্ধ হয়নি। তবে তাঁর (রওশন) আশা, জাপার চেয়ারম্যান এরশাদ এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন। একই সঙ্গে রওশন বলেছেন, তাঁকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা নিয়েও যৌথসভায় কোনো আলোচনা হয়নি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে তা ঠিক নয়।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রওশন এসব কথা বলেন।

গত রোববার রংপুরে এরশাদ তাঁর ভাই জি এম কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ঘোষণা করেন। এর পরের দিন গত সোমবার গুলশানে এক বৈঠকে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার ঘোষণা দেয় একটি অংশ। এর পরদিন গত মঙ্গলবার এরশাদ জাতীয় পার্টির (জাপা) মহাসচিব পদ থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে অব্যাহতি দিয়ে রুহুল আমিন হাওলাদারকে আবার দলের নতুন মহাসচিব ঘোষণা দেন।

এসব ঘটনা পরম্পরায় এত দিন ধরে চুপ ছিলেন রওশন। আজ প্রথম তিনি বিবৃতি দিয়ে নিজের অবস্থান তুলে ধরেন।

বিবৃতিতে রওশন এরশাদ এমপি আরও বলেন, ‘দলের চেয়ারম্যান হিসেবে হুসেইন মুহম্মদ এরশাদ, পার্লামেন্টারি পার্টি এবং প্রেসিডিয়াম সদস্যসভার আলোচনা ছাড়াই কো-চেয়ারম্যান অর্থাৎ ভবিষ্যৎ পার্টির চেয়ারম্যান ও মহাসচিব পদসহ পার্টির গুরুত্বপূর্ণ দুইটি পদে যে পরিবর্তন করেছেন যা রাজনৈতিক দলের নীতি সিদ্ধ নয় এবং অগণতান্ত্রিক। ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে পার্টিতে ও জনমনে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে সেটি সঠিক নয়, কারণ ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে যৌথসভায় এ ধরনের কোনো আলোচনা হয়নি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া