adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দরপতনে সপ্তাহ শুরু ২০১৬ জানুয়ারি

dse-csse-logo-(new)ডেস্ক রিপোর্ট : দরপতনে শুরু হয়েছে চলতি সপ্তাহে শেয়ারবাজারের লেনদেন। পাশাপাশি উভয় বাজারে লেনদেনের পরিমাণও কমেছে।
রবিবার সপ্তাহের প্রথম দিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্সের পতন হয়েছে ২০.১২ পয়েন্ট। দিনশেষে সূচক গিয়ে দাঁড়িয়েছে ৪৬৭৪.৮২ পয়েন্টে। বৃহস্পতিবার সূচক বেড়েছিল ৮.৮৯ পয়েন্ট।
লেনদেনে অংশ নেওয়া ৩২৩টি ইস্যুর মধ্যে দিনশেষে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৮২টির ও অপরিবর্তিত রয়েছে ২২টির দর। রবিবার থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছে ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ানের। প্রথম দিনের লেনদেন শেষে ফান্ডটির দর বেড়েছে ৩০ শতাংশ। ১০ টাকা অভিহিত মূল্যেরেএ ফান্ডের দর দিনশেষে দাঁড়িয়েছে ১৩ টাকায়।
এদিকে বৃহস্পতিবার প্রায় ৭০০ কোটি টাকা লেনদেন হলেও রবিবার তা ৫০০ কোটি টাকার ঘরে নেমে এসেছে। দিনশেষে লেনদেন হয়েছে ৫১২ কোটি ৬১ লাখ টাকা। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৬৯২ কোটি ৫৮ লাখ টাকা। এ হিসাবে রবিবার লেনদেন কমেছে ২২.৬৬ শতাংশ।
লেনদেনের শীর্ষে রয়েছে এমারল্ড অয়েল। দিনশেষে কোম্পানিটির ৩৬ কোটি ৯৮ লাখ ৪৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেড পাওয়ারের লেনদেন হয়েছে ১৬ কোটি ৩০ লাখ ৬০ হাজার টাকা। ১৫ কোটি ৪১ লাখ ৮১ হাজার টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বিডি থাই এলমুনিয়াম।
লেনদেনে এরপর রয়েছে যথাক্রমে- গোল্ডেন সন, আইটি কনসালটেন্টস, অলটেক্স, ঢাকা ডায়িং, কাশেম ড্রাইসেল, তাল্লু স্পিনিং।
দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসসিএক্স ৪৯.১৩ পয়েন্ট কমে দিনশেষে ৮৬৮৮.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৩৮ কোটি ২৮ লাখ টাকা।বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৫০ কোটি ৩৩ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া