adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনকালীন মন্ত্রিসভার শপথ সোমবার

tbi-ybtb-arj-rq20131117194058ঢাকা: রোববারের বৈঠকই যে বর্তমান মন্ত্রিসভার শেষ বৈঠক প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা জানিয়ে দিয়েছেন আগেই। এবার দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য দু’এক দিনের মধ্যেই সর্বদলীয় মন্ত্রিসভা গঠনের প্রস্তুতি নিচ্ছেন তিনি।



তবে মন্ত্রিপরিষদ বিভাগের অপর এক সূত্র বলছে, সোমবারই দিনের কোন এক সময়ে এ শপথ অনুষ্ঠান আয়োজনের সম্বাবনা বেশি। এক্ষেত্রে অপরাহ্নে বা সন্ধ্যায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ হতে পারে।  



সংশ্লিষ্ট ‍সূত্র বলছে, সর্বদলীয় মন্ত্রিসভার বিষয়টি চূড়ান্ত করতেই রোববার বঙ্গভবনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেট এর সঙ্গে সাক্ষাতে যান প্রধানমন্ত্রী।



নতুন এ মন্ত্রিসভার সদস্য হিসেবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, জিএম কাদের ও রওশন এরশাদ এবং মহাসচিব রুহুল আমিন হাওলাদারের নাম শোনা যাচ্ছে।



সূত্রমতে, নির্বাচনকালীন নতুন এ মন্ত্রিসভার আকার হচ্ছে ছোট।



সচিবালয় সূত্র জানিয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোশাররাফ হোসেন ভূঁইয়া ও দুই যুগ্ম-সচিব রোববার সন্ধ্যায় সর্বদলীয় মন্ত্রিসভার শপথের ধারণাপত্রের খসড়া প্রায় চূড়ান্ত করেছেন। সোমবার সন্ধ্যায় বঙ্গভবনে এই শপথ অনুষ্ঠান হতে পারে।



সূত্র আরো জানায়, সোমবার রাত ১১টায় রাষ্ট্রীয় সফরে জাপানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন মন্ত্রিপরিষদ সচিব। তার আগে সন্ধ্যায় এ শপথ অনুষ্ঠান হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। তবে অনিবার্য কারণে এই শপথ দু’এক দিন পিছিয়েও যেতে পারে।



রোববার সন্ধ্যায় সচিবালয় ত্যাগের সময় এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সোমবার সব কিছু পরিষ্কার হবে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া