adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিরনিদ্রায় আর এ গণি

Goni1452856259নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাজা শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রাক্তন মন্ত্রী আর এ গণিকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে।
 
শুক্রবার বিকেল সোয়া ৪ টার দিকে তাকে বনানী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে দাফন করা হয়। এর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আর এ গণির দ্বিতীয় জানাজা এবং বাদ জুমা সাত মসজিদ রোডের ধানমণ্ডির ঈদগাহ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।
 
এতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুবব হোসেন, ডা. জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পদক মজিবুর রহমান সরোয়ার, ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দীন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, জামায়াতের কর্মপরিষদের সদস্য ইজ্জত আলী, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া প্রমুখ অংশ নেন।
 
প্রথম জানাজায় প্রাক্তন অ্যাটর্নি জেনারেল হাসান আরিফ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সর্বস্তরের মানুষ অংশ নেন।
 
আর এ গণি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।
 
কিছুদিন আগে হৃদরোগে আক্রান্ত হলে গণিকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে ৭ জানুয়ারি তাকে সেখান থেকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। পরদিন রাত থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।
 
আর এ গণি তিন মেয়ে ও এক ছেলের জনক। তিনি জিয়াউর রহমানের সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ছিলেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া