adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবের কাতিফে গোয়েন্দা কেন্দ্রে হামলা

soudi pic_112118আন্তর্জাতিক ডেস্ক :সৌদি আরবের পূর্বাঞ্চলীয় কাতিফ শহরের গোয়েন্দা কেন্দ্রে হামলা হয়েছে। এ বিষয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়েছে।

কাতিফের বিশিষ্ট শিয়া আলেম আয়াতুল্লাহ শেখ নিমর আন-নিমরের শিরশ্ছেদের পর জল্পনা ছড়িয়ে পড়েছিল যে, ওই এলাকায় এ ধরনের হামলা ও গোলযোগ হতে পারে।

কাতিফে হামলার বিষয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে গত ৯ জানুয়ারির একটি ভিডিও সোমবার ছড়িয়ে পড়েছে তাতে দেখা যাচ্ছে- মুখোশ পরা কয়েক ব্যক্তি কাতিফের গোয়েন্দা ভবনে আগুনে বোমা ছুঁড়ে মারছে। সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র এ হামলার কথা নিশ্চিত করেছে।

তিনি বলেছেন, সেখানে একদল সন্ত্রাসী ককটেল দিয়ে ব্যর্থ হামলা চালিয়েছে। তিনি দাবি করেন, হামলাকারীদের একজনকে আটক করা হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, মুখোশ পরা ব্যক্তিরা আগুনে বোমা ছুঁড়ে মারছে এবং গোয়েন্দা কমপ্লেক্সের চত্বরে তা বিস্ফোরিত হচ্ছে। এতে পাশের একটি গাছে আগুন ধরে যায়। ভিডিওতে এক ব্যক্তি বলছে, শেখ নিমরকে শিরশ্ছেদের করার প্রতিশোধ হিসেবে শিয়া তরুণরা এ হামলা চালালো।

এর সপ্তাহ খানেক আগে সৌদি আরবের সবচেয়ে বড় তেল কোম্পানি আরামকো’র একটি বাসে আগুন ধরিয়ে দিয়েছিল প্রতিবাদকারীরা। তবে ওই হামলায় কেউ হতাহত হয় নি। কাতিফ হচ্ছে শিয়া মুসলমান অধ্যুষিত একটি শহর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া