adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজাকারের ফাঁসি হলেই তাদের গা জ্বালা করে

news_img (5)ডেস্ক  রিপোর্ট : নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, বাংলার মাটিতে যখনই মানবতাবিরোধী অপরাধীদের সাজা কার্যকর করা হয়, তখনই পাকিস্তান নামক রাষ্ট্রের ‘গা জ্বালা’ করে। এতেই প্রমাণ হয়, সেসব রাজাকার-আলবদর-আলশামস বাহিনীর সদস্যরা সাচ্চা পাকিস্তানি ছিলো।

বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক গণ-অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশ জামায়াতে ইসলামের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল রাখার দাবিতে এ অবস্থান কর্মসূচির আয়োজন করে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ’।

এতে অংশ নিয়ে শাহজাহান খান বলেন, ইতিমধ্যে চার জন যুদ্ধাপরাধীর বিচার কার্যকর হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারকগণ অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে এসব বিচার কার্যক্রম পরিচালনা করেছেন। যা বিশ্বের অনেক দেশেই করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, পাকিস্তান সরকার সে দেশে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের বিনা কারণে অব্যাহতি দিচ্ছে। অথচ ঢাকাস্থ পাকিস্তান দূতাবাস এদেশে জঙ্গি তৎপরতাকে যেভাবে মদদ দিচ্ছে সে বিষয়ে মুখ খুলছে না।

এ সময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য শিরিন আক্তার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষালসহ আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, নিজামীর ফাঁসির রায় বহালের দাবিতে সকাল ৯টা থেকে প্রেস ক্লাবের সামনে অবস্থান নেয় মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চের নেতাকর্মীরা। আদালত ফাঁসির রায় বহাল রাখার পরেও সকাল সোয়া ৯টা থেকে প্রেস ক্লাবের সামনের সড়ক বন্ধ করে অবস্থান করে তারা। সড়কটিতে সকল ধরণের যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পরেন সাধারণ মানুষ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া