adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ভয় দেখিয়ে পতন ঠেকানো যাবে না’

Rizviনিজস্ব প্রতিবেদক : ‘বন্দুকের জোরে’ সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না বলে হুঁশিয়ার করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
শুক্রবার সকালে এক আলোচনা সভায় তিনি বলেন, এই সরকারের পায়ের নিচে মাটি নেই। এদের পতনের সময় চলে এসেছে। এখন পতন ঠেকাতে তারা (সরকার) নেতা-কর্মীদের ওপর নির্যাতন-অত্যাচার চালাচ্ছে। চলছে গুম-অপহরণে রাজনৈতিক হত্যাকাণ্ডের ঘটনা।
রিজভী বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বন্দুকের ওপর নির্ভর করে ভয় দেখিয়ে সরকার তার পতন ঠেকাতে পারবে না। জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে জাতীয়তাবাদী সমাজিক-সাংস্কৃতিক সংস্থা জাসাস দক্ষিণের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।
সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রীর কয়েকটি বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করে রিজভী বলেন, যেকোনো বিষয়ের ওপর আলোচনা  ও সমালোচনা থাকতেই পারে। কিন্তু সরকারের মানসিকতাটা এমন, সমালোচনা হলে উত্তেজিত হয়ে উঠে। প্রধানমন্ত্রীর মুখে খুন-হত্যা, মিথ্যাচার ছাড়া কোনো সুবচন বক্তব্য আমরা শুনতে পাই না।

গুম-অপহরণে হত্যার বিরুদ্ধে জনগণকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, রাজনৈতিক নেতা-কর্মীদের গুম-অপহরণ করে হত্যা করা হচ্ছে। বিশ্বের মানবতাবাদী মানুষ এরকম রাজনৈতিক হত্যাকাণ্ডের বিরুদ্ধে আজ সোচ্চার হয়েছে। কাল দেশে দেশে আন্তর্জাতিক গুম দিবস পালন করা হবে। আমরাও পালন করব।
ইতোমধ্যে শনিবার বিএনপি রাজধানীসহ সারাদেশে মানববন্ধন করার ঘোষণা দিয়েছে। সরকারের বিরুদ্ধে আন্দোলনে জাতীয় কবি নজরুল ইসলামের রচিত নানা গানের মর্মবাণী তুলে ধরে সবাইকে উজ্জীবিত হওয়ার আহ্বানও জানান রিজভী।
জাসাস দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা রেজাবুদ্দৌলা চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, জাসাস সভাপতি এম এ মালেক, বাবুল আহমেদ, আবু সালেহ, খালেদ এনাম মুন্না প্রমুখ বক্তব্য রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া