adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সরকার আদালতকে ব্যবহার করে বিরোধীদল দমন করছে’

imagesডেস্ক রিপোর্ট : রাজনৈতিক অঙ্গনে বিরোধীদল দমনে আদালতকে ব্যবহার করছে সরকার এমন মন্তব্য  করেছেন খালেদা জিয়ার আইনজীবী  অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেছেন , ‘গণতন্ত্র’ মানুষের মৌলিক অধিকার যখন ধ্বংস হচ্ছে, যখন বিচার বর্হিভূত হত্যাকাণ্ডের মাধ্যমে মানবাধিকার লঙ্ঘন হ্েছ। এই বিষয়ে সাংবিধানিক অধিকার রক্ষায় আদালতের যে ভূমিকা রাখার দরকার তা রাখছে না। বরং খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি, খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশীর যে নির্দেশ দেয়া হয়েছে তা অবৈধ। এমন সংকট তৈরি করে রেখেছে যে আদালতের মামলা স্থানান্তরের জন্য যে আবেদন করা হয়েছে তার শুনানি পর্যন্ত করা হচ্ছে না।
সোমবার সকালে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী আ্যড.খন্দকার মাহবুব হোসেন এক  এ কথা বলেন। আইনজীবীদের একটি সূত্র জানায়, খালেদা জিয়ার বিরুদ্ধে গেপ্তারী পরোয়ানা জারি এবং কার্যালয় তল্লাশীসহ আদালতের মামলা স্থানান্তরের শুনানি না হলে কঠোর কর্মসূচি দিতে পারেন জাতীয়তাবাদী আইনজীবীরা। এ ব্যাপারে সোমবার সিনিয়র আইনজীবীরা এক বৈঠকে বসবেন বলেও জানা গেছে।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আইনজীবীদের আদালতে যতটুকু সীমাবদ্ধ ততটুকু আন্দোলনই করবো। আমরা হরতাল অবরোধ পালন করছি। তিনি বলেন, ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের মাধ্যমে অবৈধ সরকার এ সংকট সৃষ্টি করেছে। গণতন্ত্র প্রতিষ্ঠায় দীর্ঘদিন বিএনপি সংলাপের  আহবান জানিয়েছে । এমনকি জাতিসংঘ বলেছে ,নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে  নির্বাচন দেয়ার জন্য । মানুষ যখন বিক্ষুদ্ধ হয়, মৌলিক অধিকার হারায় তখনই হরতালের আহ্বান জানায়। সেই ক্ষোভের বহি:প্রকাশ হরতাল। হরতালকে বিভ্রান্ত করতে সরকার সেটাকে সহিংসতা সন্ত্রাস বলে প্রচার করছে। আমাদেরসময় ডটকম

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া