adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছারপোকা তদন্তে ওসিকে নির্দেশ

TRAIN-pic ছারপোকা তদন্তে ওসিকে নির্দেশডেস্ক রিপোর্ট : ট্রেনের যাত্রী আসনে ছারপোকার উপদ্রবের জন্য দায়ী কে এবং রেলওয়ে কর্তৃপক্ষের কোনো উদাসীনতা রয়েছে কি না তদন্ত করতে সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন আদালত।
আগামী ২০ নভেম্বর এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন বগুড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মোহাম্মদ আবুল কালাম আজাদ।
সোমবার সান্তাহার রেলওয়ে থানার ওসি সাঈদ ইকবাল আদালতের নির্দেশের কপি পাওয়ার সত্যতা বাংলামেইলকে নিশ্চিত করেছেন। পুলিশকে দেয়া আদালতের নির্দেশে বলা হয়, দণ্ড বিধি (১৮৬০ সালের ৪৫ নং আইন) এর-১৪তম অধ্যায় পর্যালোচনা করে বিষয়টি ২৬৯ ও ২৭০ ধারার অপরাধ ও জনস্বাস্থ্যের সঙ্গে জড়িত এবং রেল কর্তৃপক্ষের উদাসীনতা ও দায়িত্বহীনতা জনস্বাস্থ্যের জন্য হুমকির কারণ। এজন্য সংবাদটির বিষয়বস্তুর তদন্ত হওয়া প্রয়োজন।
এছাড়া দায়ী ব্যক্তিদের সনাক্ত করে প্রযোজনীয় সাক্ষ্য প্রমাণ সংগ্রহ করে অবহেলার শুরুর নির্দিষ্ট সময় ও তারিখ উল্লেখ করে বর্তমান অবস্থার বিস্তারিত প্রতিবেদন পাঠাতে নির্দেশ দেন আদালত। (ফৌজদারী মিস কেস-১/১৪ এবং আদেশ নং-১ তারিখ ২৯/১০/১৪)।
আদালতের নির্দেশের কপি পাওয়ার সত্যতা নিশ্চিত করে সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাঈদ ইকবাল জানান, যথা সময়ে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন আদালতে পাঠানো করা হবে।
উল্লেখ্য, গত ২৬ অক্টোবর বগুড়া থেকে প্রকাশিত দৈনিক পত্রিকায় ‘পদ্মরাগ এক্সপ্রেস ট্রেনে ছারপোকার উপদ্রবে যাত্রীরা অতিষ্ঠ’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আদালতের নজরে আসে। আদালত প্রতিবেদনটি পর্যালোচনা করে এটি জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরুপ এবং এক্ষেত্রে দায়িত্বপ্রাপ্তদের উদাসীনতা রয়েছে বলে লক্ষ্য করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া