adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ ভুটানের সঙ্গে বাংলাদেশের সাক্ষাত

bd_under_19_85599ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপে জয় পেলেও বেশ কিছু ফাঁকফোকর ছিল টিটুর শিষ্যদের। দুই গোলের জয় আসলেও, বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেন রাব্বি-জনিরা। শ্রীলঙ্কা অতটা রণাত্মক না খেললে লাল-সবুজের প্রতিনিধিরা বিপাকে পড়লেও পড়তে পারতেন। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে আজ:রোববার সেই বিপদ দেখাতে পারে ভুটানের ছেলেরা। শনিবার দলটির প্রাকটিস দেখে ইঙ্গিত মিলেছে আক্রমণাত্মক ফুটবল খেলার। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ সন্ধ্যা ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

শনিবার শেখ জামাল ধানমন্ডি কাব মাঠে অনুশীলন শেষে বাংলাদেশের কোচ টিটু বললেন, তিনিও মনে করছেন ভুটান আক্রমণাত্মক ফুটবল খেলবে, ‘শ্রীলঙ্কা আমাদের বিপে রণাত্মক খেলেছিল। কিন্তু ভুটান ও পথে যাবে বলে মনে হয় না।’


গ্রুপ চ্যাম্পিয়ন দল এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে খেলবে সরাসরি। এর বাইরে ১০ গ্রুপের মধ্যে সেরা ৫ রানার্সআপ খেলবে চূড়ান্তপর্বে। বাংলাদেশ চ্যাম্পিয়ন না হলেও রানার্সআপ হিসেবে চূড়ান্তপর্বে খেলার ল্য নিয়ে যাত্রা শুরু করেছে।

আজ রোববার শুরু থেকে আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিতে চাইব। পজিশন ঠিক রেখে গোলের সুযোগ কাজে লাগাতে পারলে জয় পাওয়া কঠিন হবে না।’ বলেন টিটু।

এএফসি বাছাইপর্বে ‘এ’ গ্রুপে বাংলাদেশের ৩ প্রতিপরে দুটিই দণি এশিয়া অঞ্চলের। সেই দুই দলের বিপে শুরুতেই ম্যাচ বাংলাদেশের। যার প্রথমটিতে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেছে তারা। ৬ অক্টোবর ‘কঠিন প্রতিপ’ উজবেকিস্তানের বিপে খেলা। তার আগেই ভুটানকে হারাতে চায় বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া