adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় নির্মিত হবে ১০ নাটক

Natok-homeবিনোদন ডেস্ক : অস্ট্রেলিয়ায় বাংলা নির্মাণ প্রতিষ্ঠান ‘বাসভূমি’ এক যুগের বেশি সময় ধরে ধারাবাহিক নাটক, টেলিফিল্ম, খণ্ড নাটক, প্রামাণ্যচিত্র ও ট্রাভেল শোসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান নির্মাণের পাশাপাশি দেশীয় সংস্কৃতি, শিল্প, সাহিত্য এবং ঐতিহ্য নিয়ে কাজ করে আসছে।
এই দীর্ঘ সময়ে বাসভূমির ঝুলিতে জমা হয়েছে অজস্র অর্জন ও সুখ্যাতি। প্রতিষ্ঠানটি প্রথম একটি অনলাইন পত্রিকার মধ্য দিয়ে আত্মপ্রকাশ করলেও তাদের কর্মক্ষেত্র এখন বহুমুখী। শিল্প-সাহিত্যের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার কাছেও এই প্রতিষ্ঠানটি অঙ্গীকারবদ্ধ।
বাংলাদেশের মিডিয়া জগতেও বাসভূমি এখন একটি উল্লেখযোগ্য নাম। খণ্ড নাটক, টেলিফিল্ম, ধারাবাহিক এবং ট্রাভেল শো নির্মাণের মধ্য দিয়ে বাসভূমি মিডিয়া জগতে নিজস্ব একটি জায়গা তৈরি করে নিয়েছে।
বাসভূমি নির্মিত ভ্রমণ ধারাবাহিক ‘আর ট্রাভেলস’ এবং অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালীদের জীবনভিত্তিক উপাখ্যান ‘দূরের বাড়ি কাছের মানুষ’ দীর্ঘ ধারাবাহিকটি আরটিভিতে এখন নিয়মিত প্রচারিত হচ্ছে।
আগামী জানুয়ারিতে বাসভূমি বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় টিভি চ্যানেলের জন্য অস্ট্রেলিয়ায় ১০টি নাটক-টেলিফিল্মের নির্মাণকাজ শুরু করবে। প্রযোজনা প্রতিষ্ঠান বাসভূমির কর্ণধার আকিদুল ইসলাম ও লিটু করিম নাটক-টেলিফিল্মগুলো পরিচালনা করবেন।
আগামী ৯ জানুয়ারি বাসভূমির আমন্ত্রণে সিডনি যাচ্ছেন রওনক হাসান, মেহরিন ইসলাম নিশা ও লিটু করিম। এ ছাড়াও রুপন্তি কয়েকটি প্রধান চরিত্রে এবং শিশু শিল্পী ইশান একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া