adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ত্র মামলায় ১০ বছর জেল খেটে পুনর্বাসনে রিকশা পেলেন রুহুল

1428432212mfdhpflsজেলা প্রতিনিধি : অস্ত্র মামলায় গ্রেপ্তার হয়ে ১০ বছর কারাভোগের পর পুনর্বাসনের জন্য রুহুল আমিন নামের এক ব্যক্তি বিনামূল্যে রিকশা প্রদান করেছে কুষ্টিয়া জেলা সমাজসেবা অধিদফতর। কারাগার থেকে বের হওয়ার পর রুহুল আমিনকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে জীবিকা নির্বাহের অবলম্বন হিসেবে তাকে দেয়া হয়েছে একটি নতুন রিকশা।

কুষ্টিয়া জেলা কারাগারের গেটে মঙ্গলবার দুপুর ১২টায় রুহুল আমিনের হাতে রিকশা তুলে দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনারকলি মাহবুব। কুষ্টিয়া জেলা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসের উদ্যোগের অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতির তহবিল থেকে তাকে রিকশাটি দেয়া হয়।

এসময় তিনি বলেন, রুহুলকে ভালো হওয়ার দৃঢ় প্রত্যায় নিয়ে আমরা কাজ শুরু করি। তার গ্রামের বাড়িতে গিয়ে খোঁজখবর নিয়ে তার পুনর্বাসনের জন্য আমরা চেষ্টা করি। আমাদের অফিসের অপরাধী সংশোধন ও পূনর্বাসন সমিতির তহবিল থেকে ১৯ হাজার টাকা দিয়ে তার জন্য এই রিকশার ব্যবস্থা করেছি। যাতে করে রুহুল আমিন রিকশা চালিয়ে আয়-রোজগার করে তার সংসার সাজাতে পারে।

রুহুল আমিন জেলার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের ঢেপাহাটি গ্রামের মঈন উদ্দিনের ছেলে। ১০ বছর আগে অস্ত্র মামলায় গ্রেপ্তার হওয়ার পর কুষ্টিয়া জেলা কারাগারে সাজাভোগ করেন তিনি।

তিনি বলেন, জীবনে কোনো এক ভুলে অসত স্বর্গে জড়িয়ে অস্ত্র নিয়ে পুলিশের হাতে ধরা পড়ি। তারপর তার ভাগ্যে জোটে কারাভোগ। কিন্তু কোনো উপায় ছিলনা। কারাগারে তার ব্যবহারে মুগ্ধ কারাকর্তৃপক্ষ। এগিয়ে আসেন কুষ্টিয়া জেলা সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিস।

এ সময় উপস্থিত ছিলেন, জেল সুপার মখলেছুর রহমান, জেলার এনামুল হক, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রেজা, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আব্দুল গণি প্রমুখ। এ সময় তিনি ভালো হয়ে আবার আগের জীবনে ফিরে যাবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আনারকলি মাহবুব রুহুল আমিনকে দীর্ঘ ১০ বছর যাবত কারাভোগের পর জীবনকে নতুনভাবে সাজাতে এবং সৎভাবে চলার জন্য তার প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, এ রিকশা কারও কাছে হস্তান্তর এবং বিক্রয় করা যাবে না। যদি এই রিকশা হারিয়ে যায় তবে থানায় জিডি করার পরামর্শ দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া