adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্র নিয়ন্ত্রণে নিল রাশিয়ার সেনারা

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির একজন উপদেষ্টা জানিয়েছেন যে, দেশের দ্বিতীয় বৃহত্তম বিদ্যুৎ কেন্দ্রের নিয়ন্ত্রণ রাশিয়ার হাতে পড়েছে। এর আগে রাশিয়ার সেনারা বলেছিল যে, সম্পূর্ণ অক্ষত অবস্থায় ওই বিদ্যুৎ কেন্দ্র তারা নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। এরপর ইউক্রেনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হলো।

সোভিয়েত আমলে নির্মিত তাপ বিদ্যুৎ কেন্দ্রটির নিয়ন্ত্রণ রাশিয়ার সেনাদের হাতে চলে যাওয়ার অর্থ হচ্ছে তিন সপ্তাহের মধ্যে এটি তাদের প্রথম কোন কৌশলগত স্থাপনা দখল।

জেলেনস্কির উপদেষ্টা অলেক্সি আ্যারিস্টোভিচ বলেন, রাশিয়া এখন দক্ষিণের তিনটি অঞ্চল মেলিটোপল, ঝাপোরোজিয়া এবং খেরসনে বিপুল সংখ্যক সেনা মোতায়ন করছে।

এদিকে, খেরসনে দিনিপ্রো নদীর ওপর নির্মিত সেতু ধ্বংসের জন্য ইউক্রেন বোমা বর্ষণ করেছে। এর আগে রাশিয়া বলেছিল, তারা ওই সেতু পার না হয়ে বরং নিজেদের তৈরি করা পন্টুন ব্রিজ দিয়ে দিনিপ্রো নদী পার হবে।

অন্যদিকে, রণক্ষেত্রের সর্বশেষ অবস্থা হচ্ছে- যুদ্ধ অব্যাহত রয়েছে। দিনিপ্রো সেতুর ওপর বোমা বর্ষণের মধ্যদিয়ে ইউক্রেন রাশিয়ার সেনাদের সরবরাহ লাইন বন্ধ করার চেষ্টা চালাচ্ছে। পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া