adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না: ইরান

IRANআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে  হস্তক্ষেপ না করার আহ্বান জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। সিরিয়া ইস্যুতে শান্তি সম্মেলনের জন্য অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পৌঁছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ এ আহ্বান জানান।
 
তিনি বলেন, ভিয়েনা সম্মেলনে সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে হস্তেেপর প্রসঙ্গটি তোলা হবে। 
 জাওয়াদ জারিফ আরো বলেন, সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতা এবং জাতীয় ঐক্যের বিষয়টি আলোচনার প্রধান এজেন্ডা হবে। এছাড়া, 'সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়ে
 হস্তক্ষেপ না করা এবং উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই' আলোচনায় অংশগ্রহণকারীদের অভিন্ন ল্য হওয়া উচিত বলে উল্লেখ করেন তিনি। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আলোচনায় অংশগ্রহণকারীরা যদি সত্যিই সিরিয়া সংকট নিরসন করতে চায় তবে তাদেরকে এসব ল্য গ্রহণ করতে হবে। 
 
জাওয়াদ জারিফ বলেন, সিরিয়া সংকটের সমাধান খুঁজে বের করার জন্য ইরান এ বৈঠকে যোগ দিচ্ছে। অন্য অংশগ্রহণকারীরা একই উদ্দেশ্যে বৈঠকে যোগ দিচ্ছে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
সিরিয়া সংকট নিয়ে ভিয়েনায় আজ (শুক্রবার) থেকে আন্তর্জাতিক শান্তি আলোচনা শুরু হওয়ার কথা রয়েছে। ইরানসহ প্রায় ১২টি দেশ এ আলোচনায় অংশ নিচ্ছে। সিরিয়া সংক্রান্ত বৈঠকে এই প্রথম অংশ নিচ্ছে ইরান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া