adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অক্টোবরে ঢাকায় এশিয়া কাপ হকি

hockeyএম এ রাশেদ: মাসখানেক ধরে হকি কর্মকর্তারা ব্যস্ত ছিলেন নির্বাচনের লবিং-গ্রুপিং নিয়ে। ৩২ বছর পর আবার এশিয়ান হকির সবচেয়ে বড় ও মর্যাদার টুর্নামেন্ট হচ্ছে ঢাকায়। তারচেয়ে যেন চেয়ারের গুরুত্বটাই বেশি কর্মকর্তাদের কাছে। হঠাৎ নির্বাচন স্থগিত হওয়ায় চেয়ারে বসা মানুষগুলোর বুকে আরো কিছুদিন ফেডারেশনে থাকতে পারার স্বস্তি। এরই মধ্যে বেশ জোরে-শোরে বইতে শুরু করেছে এশিয়া কাপ হকির বাতাস।
গতকাল রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এশিয়ান হকি ফেডারেশন, বাংলাদেশ হকি ফেডারেশন এবং পৃষ্ঠপোষক হিরো মটোকর্পের যৌথ সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে মূলতঃ বাজলো দশম পুরুষ এশিয়া কাপ হকির ঘণ্টা। ১১ অক্টোবর মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে পর্দা উঠবে ৮ জাতির এ টুর্নামেন্টের। ‘এ’ গ্রুপের দলগুলো হচ্ছে- বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও জাপান এবং ‘বি’ গ্রুপের দলগুলো- মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, চীন ও ওমান।এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা দাতো তৈয়ব ইকরাম, বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল আবু ইশরার এবং হিরো মটোকর্পের প্রতিনিধি জে. নারায়ন টুর্নামেন্টের বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার ও সাধারণ সম্পাদক আবদুস সাদেক।
এশিয়া কাপ হকির মাধ্যমে মওলনা ভাসানি হকি স্টেডিয়ামের জন্য আন্তর্জাতিক দরজাও খুলে যাবে বলে আশ্বাস দিয়েছেন দাতো তৈয়ব ইকরাম ‘স্টেডিয়ামে ফ্লাড লাইট বসছে। আশা করছি ১০ সেপ্টেম্বর পরীক্ষামূলক আলো জ্বলবে। এশিয়া কাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার
দলের হাতে ট্রফি তুলে দেবেন।’
এশিয়া কাপে ‘এ’ গ্রুপের ফিকশ্চার
১১ অক্টোবর : ভারত-জাপান (৩ টা)
১১ অক্টোবর : বাংলাদেশ-পাকিস্তান (৫.৩০ মি.)
১৩ অক্টোবর : জাপান-পাকিস্তান (৩ টা)
১৩ অক্টোবর : বাংলাদেশ-ভারত (৫.৩০ মি.)
১৫ অক্টোবর : বাংলাদেশ-জাপান (৩টা)
১৫ অক্টোবর : ভারত-পাকিস্তান (৫.৩০মি.)

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া