adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতেও আফগান চমক

1445879513স্পোর্টস ডেস্ক: ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চমক দেখালো আফগানিস্তান ক্রিকেট দল। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল মোহাম্মদ নবী-উসমানরা। প্রথমে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানকে ১৫৪ রানের শক্ত লিড দেয় জিম্বাবুয়ে । জবাবে আফগানিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ এবং উসমান গনি ৪৮ রানের জুটি গড়ে জয়ের পথ গড়ে দেন। মোহাম্মদ শাহজাদ ২১ বলে ৩৪ রান করেন। এরপর ৩৭ রান যোগ করতে ৪ উইকেট হারায়ে কিছুটা বিপদে পড়ে যান আফগানরা। কিন্তু মোহাম্মদ নবি ও নাজিবুল্লাহ জাদরান পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। 

এই দুজন গড়েছেন ৪৯ বলে ৬৯ রানের জুটি। মোহাম্মদ নবি ২৫ বলে ৩৩ ও নাজিবুল্লাহ জাদরান ২৬ বলে ৩৭ রান করেন। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা। এর আগে সোমবার বুলাওয়ের কুইন্স স্পোর্টস কাব মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে দল। বলার অপো জিম্বাবুয়ের শুরুটাও হয় দুর্দান্ত। সিকান্দার রাজা ও চামু চিবাবা উদ্বোধনী জুটিতে আসে শতরান। মাত্র ১২.১ ওভারে ১০০ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে বড় সংগ্রহের পথে নিয়ে যান। দলের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে উদ্বোধনী ব্যাটসম্যান সিকান্দার রাজার ব্যাট থেকে। ৪১ বলে ৫৯ করেন রাজা। 

আরেক উদ্বোধনী ব্যাটসম্যান চিবাবা ৪৭ বলে ৫৪ রান করেন। উদ্বোধনী দুই ব্যাটসম্যানের পতনের পর মিডলঅর্ডারদের ব্যার্থতায় অনেকটা ফিকে হয়ে যায় মাঝ ও শেষের স্কোর। আর তাই ৫ উইকেটে ১৫৩ রানেই শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস। আফগানদের হয়ে ২৯ রানে তিনটি উইকেট তুলে নেন দৌলত জাদরান। এছাড়া একটি করে উইকেট পান মোহাম্মদ নবি এবং রশিদ খান। সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি আগামী বুধবার, বুলাওয়েওতেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া