adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশিদের ৩৫ লাখ টাকা – বিদেশিদের ৭০ হাজার মার্কিন ডলার

imagesক্রীড়া প্রতিবেদক : আবারও মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেটের জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সম্পূর্ণ নতুন আঙ্গিকে বিপিএলের তৃতীয় আসরটি আয়োজন করা হবে।
বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় গতকাল সোমবার বেশ কিছু খসরা অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হয়। ৭ অক্টোবর বিসিবির বোর্ড সভায় অনুমোদনের জন্য খসরাগুলো তুলে ধরা হবে। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা তার নিজ ব্যবসায়িক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। সেখানে আরও উপস্থিত ছিলেন গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান, এএইচ মল্লিক।
এবারের আসরটি নভেম্বরে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তাবিত তারিখ ধরা হয়েছে ১৯ নভেম্বর। তৃতীয় আসরের প্রথম ম্যাচ মাঠে গড়াতে পারে ২১ নভেম্বর। তবে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আগেই অনুষ্ঠিত হলে সে অনুযায়ী তারিখ দুই-একদিন এদিক-ওদিক হতে পারে।
এবারের আসরের জন্য বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় জানানো হয়, বিদেশি ক্রিকেটারদের নিলামের তারিখ ধরা হয়েছে ৩১ অক্টোবর। যেখানে দেশি ক্রিকেটারদের পাশাপাশি বেস প্রাইজ হিসেবে বিদেশিদেরও নিলাম হবে।
গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী তৃতীয় আসরে বিদেশি ক্রিকেটারদের বেস প্রাইজ (সর্বনিম্ন) ধরা হয়েছে ৩০ হাজার মার্কিন ডলার। আর সর্বোচ্চ মূল্য প্রস্তাব করা হয়েছে ৭০ হাজার মার্কিন ডলার। দেশি ক্রিকেটারদের পারিম্রমিক হিসেবে বেস প্রাইজ (সর্বনিম্ন) ধরা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ৫ লাখ টাকা। আর সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ৩৫ লাখ টাকা।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া