adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্বালানি তেলের দাম শিগগির কমানো হবে: অর্থমন্ত্রী

petrol-pump_97149ডেস্ক রিপোর্ট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, শিগগির জ্বালানি তেলের দাম কমানো হবে। এরই মধ্যে ক্ষতি পুষিয়ে নেয়ার কাজ অনেকটা সম্পন্ন হয়েছে। এ ব্যাপারে আমরা শিগগির বসে সিদ্ধান্ত নেব। তবে কত কমানো হবে সে ব্যাপারে তিনি কোনো কথা বলতে চাননি। আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান মন্ত্রী।


আজ রবিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী একথা বলেন। এর আগে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতাদের সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী আবল মাল আবদুল মুহিত।


দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম নিম্নমুখী। ব্যবসায়ীদের পক্ষ থেকে জ্বালানি তেলের দাম কমানোর দাবি জানানো হচ্ছিল দীর্ঘ দিন ধরেই।


সরকারের পক্ষ থেকে পাল্টা যক্তি দিয়ে বলা হচ্ছিল, দীর্ঘ দিন ধরে বেশি দামে জ্বালানি তেল ক্রয় করে গ্রহাকের মাঝে কম দামে বিক্রি করায় পেট্টোবাংলা বিপুল ক্ষতির মুখে পড়েছে। কয়েক হাজার কোটি টাকার ব্যাংক ঋণের জালে আটকে যায়। বিদ্যুৎ ‍ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দীর্ঘ দিনের ক্ষতি পুষিয়ে আনার পরই এ ব্যাপারে সিদ্ধান্তে নেয়া হবে।


তবে প্রতিবেশী দেশসহ অনেকে দেশেই আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামাঞ্জস্য রেখে তেলের দাম ওঠানামা করছিল। ব্যাংলাদেশ সেদিকে যায়নি। তবে তেলের দাম কমানো হলে পরিবহন ভাড়া কমানোর বিষয়টিও ভেবে দেখার দাবি রাখে বলে অভিমত দিয়েছে বিশ্লেষকরা ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া