adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকবাজকে আকরাম খান, এবার মোস্তাফিজকে ক্ষতিপূরণ দেবে না বিসিবি!

স্পোর্টস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর আইপিএল শুরুর আগে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স আগ্রহ দেখিয়েছিল ‘কাটার মাস্টার’ খ্যাত পেসার মোস্তাফিজকে দলে পেতে। কিন্তু শ্রীলঙ্কা সফর সামনে রেখে বাঁহাতি পেসারকে অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে শ্রীলঙ্কা সফরও স্থগিত হয়ে গেছে। ফলে মোস্তাফিজ যে বড় অঙ্কের অর্থ আয় থেকে বঞ্চিত হলেন এটা বলাই যায়। তাই প্রশ্ন আসছে এর আগে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা তারকাকে কি ক্ষতিপূরণ দেবে বিসিবি? পাকিস্তান সুপার লিগে ২০১৫-১৬ মৌসুমে দল পেলেও মোস্তাফিজকে অনাপত্তিপত্র বা এনওসি দেয়নি বিসিবি। বাঁহাতি পেসারের ইনজুরি ঝুঁকি এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছিল দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা।

সেবার লাহোর কালান্দার্সে গোল্ড ক্যাটাগরিতে ৫০ হাজার মার্কিন ডলারে বিক্রি হয়েছিলেন ‘ফিজ’। সেবার অবশ্য বিসিবি তাকে ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়। তবে এবার তেমন কিছুর সম্ভাবনা নেই বলেই ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, তখন তার ইনজুরির শঙ্কা নিয়ে ভাবনা ছিল বলে আমরা তাকে (পিএসএলে) খেলতে অনুমতি দেইনি। তাই তাকে আমরা ক্ষতিপূরণ দিয়েছি। তবে এবারের প্রেক্ষাপটটা আলাদা। সেবার তাকে পিএসএলের একটি দল নিয়েছিল। এবার আইপিএলে তার ব্যাপারে কথা চলছিল প্রাথমিক পর্যায়ে। সত্যটা হলো, তাকে কোন দল নেয়নি। আমরা জাতীয় দলের স্বার্থে তাকে এনওসি দিইনি। তাই তাকে কোনো ক্ষতিপূরণ দেয়ার সম্ভাবনা খুব ক্ষীণ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া