adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ ইনজামাম!

Inzamam-ul-Haqস্পোর্টস ডেস্ক : প্রধান কোচ হিসেবে ইনজামামুল হককে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। প্রাথমিকভাবে দলটির আসন্ন জিম্বাবুয়ে সফরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন পাকিস্তানের প্রাক্তন এই অধিনায়ক। তবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী শফিক স্তানিকজাই জানিয়েছেন ইনজামামের চুক্তি পরবর্তী দুই বছর পর্যন্ত বর্ধিত করা হতে পারে।
 
আন্তর্জাতিক পর্যায়ে ২০১২-১৩ সালে পাকিস্তান জাতীয় দলে সর্বশেষ ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন ইনজামাম। আর দারুণ প্রতিভা ও দূরদর্শী কোচিং বৈশিষ্ট্যের কিংবদন্তী এই ব্যাটিং মাস্টারকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কথা ভাবছে আফগানিস্তান।
 
ইনজামামকে জাতীয় দলের প্রধান কোচ নিয়োগ করা প্রসঙ্গে ইএসপিএনের এক সাাতকারে স্তানিকজাই বলেন, ‘ইনজামাম এখন জিম্বাবুয়ে সফরে দায়িত্ব পালন করবেন। জিম্বাবুয়েতে আমরা তার সঙ্গে মিটিংয়ে বসবো। এরপর আমরা তার ব্যাপারে সিদ্ধান্ত নিবো। পারস্পরিক চুক্তির মাধ্যমে আমরা তাকে দীর্ঘদিনের জন্য চাইতে পারি।’
 
পাকিস্তান দলে তিন বছর ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করলেও কখনো প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেননি ইনজামাম। ২০০৭ সালে ক্রিকেটকে বিদায় বলার পর মিডিয়ার প্রতি ােভ থাকায় এই খেলাটি থেকে দূরে ছিলেন তিনি। এরপর ব্যবসা এবং ধর্মীয় অনুশাসন মেনে চলার প্রতি মনযোগ দেন ৪৫বছর বয়সি তারকা।
 
আগস্টে অ্যান্ডি মোলসের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর থেকে প্রধান কোনো কোচ নেই আফগানিস্তান দলে। তাই বেশ কিছুদিন ধরে দ একজন কোচের সন্ধানে রয়েছে দেশটির ক্রিকেটের কর্তব্যাক্তিরা। তবে আফগানিস্তনের প্রধান কোচ হতে চেয়ে আবেদন করেছে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান শ্রীধরণ শ্রীরাম ও ইনজামাম। অস্ট্রেলিয়া ‘এ’ দলে ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার শ্রীরাম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া