adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরাজয় দিয়ে শুরু বাংলাদেশের

Bangladesh-1427474101ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপে বাছাইপর্বের শুরুটা ভালো হলো না বাংলাদেশের। শক্তিশালী সিরিয়ার কাছে ৪-০ গোলে হেওে গেছে বাংলাদেশ।
 
শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ছয়টায়। প্রথমার্ধে শেষে বাংলাদেশ ৩-০ গোলে পিছিয়ে থাকে। দ্বিতীয়ার্ধে কিছুটা গোছানো ফুটবল খেলার চেষ্টা করে বাংলাদেশ দল। বেশ কিছু আক্রমণও শানায় তারা। কিন্তু গোলের দেখা আর পায়নি। উল্টো সিরিয়া আরো একটি গোল করে দ্বিতীয়ার্ধে। শেষ পর্যন্ত ৪-০ গোলে হেরেই মাঠ ছাড়ে স্বাগতিক বাংলাদেশ।
 
ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের উপর চড়াও হয়ে খেলতে শুরু করে সিরিয়া। ফল পেতেও বেশি দেরি হয়নি তাদের। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে গোল পেয়ে যান সিরিয়ার ওমর খারবিন। তার ফ্রি-কিকটি হাতে লাগলেও রুখতে পারেননি বাংলাদেশের গোলরক্ষক রাসেল।
 
১৪ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন আমরো জিনাত। মৌয়ায়িয়াদ আল আজানের ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে জালে জড়ান আমরো জিনাত। ম্যাচের প্রথমার্ধের শেষদিকে ডি-বক্সের মধ্যে হ্যান্ডবল করে বসেন বাংলাদেশের নাহিদ। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল আদায় করে নেন সিরিয়ার ওমর খারবিন। এটি তার দ্বিতীয় গোল। ফলে প্রথমার্ধ শেষ হয় ৩-০ গোলে পিছিয়ে থেকে।
 
দ্বিতীয়ার্ধের শুরু থেকে কিছুটা গুছিয়ে খেলতে শুরু করেন রায়হান-তকলিসরা। বেশ কিছু সুযোগও তৈরি করেন। কিন্তু সেই সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হন বাংলাদেশের খেলোয়াড়রা। ফলে গোল অধরাই থেকে যায় তাদের কাছে। ৬৩ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরি করেন ওয়াহেদ। কিন্তু তার শটটি গোলপোস্টের উপর দিয়ে চলে যায়।
 
৮১ মিনিটে সিরিয়ার বদলি খেলোয়াড় মাহমুদ আলমাওয়াসের বুদ্ধিদীপ্ত শট গোলপোস্টে আশ্রয় নেয়। ৮৭ মিনিটে তকলিস আহমেদ একটি সুযোগ পেলেও সেটা লক্ষ্যভ্রষ্ট হয়। ফলে ৪-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া