adv
১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সফর নিয়ে অস্ট্রেলিয়ান নির্বাচক ও কোচের কপালে চিন্তার ভাঁজ

Cricketস্পোর্টস ডেস্ক : সিনিয়র ক্রিকেটারদের অবসর আর অভিজ্ঞ ক্রিকেটারদের ইনজুরি ভাবিয়ে তুলছে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্টকে। যত দিন যাচ্ছে অজি ক্রিকেট বোর্ডের নির্বাচকদের কপালে চিন্তার কালো মেঘ জমছে। চিন্তা বাড়ছে অজি কোচ ড্যারেন লেহম্যানেরও।

সম্প্রতি ইনজুরিতে পড়েছেন অজিদের নতুন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তাকে ছাড়াই বাংলাদেশে আসতে হচ্ছে বিশ্বচ্যাম্পিয়নদের।

এদিকে, জশ হ্যাজেলউড ও মিচেল জনসনকে বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশ সফর থেকে।

অবসরে গিয়েছেন চার বছর ধরে নেতৃত্ব দিয়ে আসা মাইকেল কার্ক। আরও অবসর নিয়েছেন অজি ওপেনার ক্রিস রজার্স, উইকেট রক ব্র্যাড হ্যাডিন আর পেসার রায়ান হ্যারিস। অলরাউন্ডার শেন ওয়াটসনও সাদা পোশাককে বিদায় জানিয়েছেন।

বাংলাদেশের বিপে সিরিজকে তাই বড় চ্যালেঞ্জ হিসেবে মেনে নিচ্ছেন দলের প্রধান কোচ ড্যারেন লেহম্যান।

তিনি জানান, দীর্ঘদিন থেকে আমরা অভিজ্ঞেএকটি দল নিয়ে খেলেছি। তবে, সম্প্রতি সেই অভিজ্ঞ দলটি ভেঙে গেছে। তাই তরুণদের নিয়ে আসন্ন সিরিজে মাঠে নামতে হবে আমাদের। কিন্তু, নতুনদের নিয়ে দেশের বাইরে ভালো কিছু করা সত্যিই বড় চ্যালেঞ্জের।

এদিকে, অ্যাঙ্কেল ইনজুরিতে রয়েছেন মিচেল স্টার্ক। তাকে দ্রুত সারিয়ে তুলতে কাজ করে যাচ্ছে অজিদের মেডিকেল স্টাফরা। এ প্রসঙ্গে লেহম্যান বলেন, আমরা ইংল্যান্ডের বিপে সিরিজের চতুর্থ ম্যাচে স্টার্ককে বিশ্রামে রেখেছিলাম। তবে, শিগগিরই তাকে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মাঠে নামানোর জন্য প্রস্তুত করতে হবে। নয়তো আসন্ন সিরিজে তাকে মাঠে পাব আমরা।

ওয়ার্নার ইনজুরিতে পড়ায় আর অ্যাশেজ সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া অজি ওপেনার ক্রিস রজার্স না থাকায় বাংলাদেশের বিপে অজিদের হয়ে নতুন ওপেনিং জুটি দেখা যাবে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ০৩ অক্টোবর বিসিবি একাদশের বিপে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। ০৯-১৩ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট ও ১৭-২১ অক্টোবর মিরপুরে দ্বিতীয় টেস্ট খেলে দেশে ফিরবে সফরকারীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া