adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াইট হাউজ মাতালো সেই আহমেদ

ahmad_87714আন্তর্জাতিক ডেস্ক : যাকে যুক্তরাষ্ট্র পুলিশ বোমা বানানোর সন্দেহে হাতকড়া পরিয়েছিল, টেক্সাসের সেই মুসলিম বালক আহমেদ মোহামেদ এবার মাতালো হোয়াইট হাউজ। সোমবার হোয়াইট হাউজে বিজ্ঞানীদের সম্মানে অনুষ্ঠিত বার্ষিক ‘অ্যাস্ট্রোনমি নাইট’-এ আহমেদ প্রেসিডেন্ট ওবামার সঙ্গে সাক্ষাত করে।  

এ সময় তার সঙ্গে আড্ডা দেন বারাক ওবামা। দুইজনে ছবি তোলেন। সেখানে উপস্থিতদের উদ্দেশে বারাক ওবামা বলেন, যারা কৌতূহলী, যাদের মধ্যে সম্ভাবনা লুকিয়ে আছে তাদেরকে আমাদের উচিত পরিচর্যা করা, সাহসী করা। তাদেরকে দমিয়ে রাখা আমাদের উচিত নয়।

তিনি বলেন, তরুণদের ভবিষ্যতই শুধু সংকটাপন্ন নয় একই সঙ্গে আমাদের ভবিষ্যতও সংকটে। ওই অনুষ্ঠানে আহমেদকে বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন ওবামা। অনুষ্ঠানে যোগ দিয়ে আহমেদ মোহামেদ প্রেসিডেন্ট বারাক ওবামাকে ধন্যবাদ জানায় তার সমর্থনের জন্য।

এর আগে যখন তাকে টেক্সাসের ম্যাকআর্থার হাই স্কুল থেকে বোমা তৈরির অভিযোগে হ্যান্ডকাপ পরানো হয়, কোন অভিযোগ প্রমাণিত হওয়ার আগেই তাকে স্কুল থেকে তিন দিনের জন্য বহিষ্কার করা হয়- তখন তাকে সমর্থন দিয়েছিলেন বারাক ওবামা। তিনি আহমেদ মোহামেদকে ‘কোক আহমেদ’ নামে ডাকতে থাকেন। তিনি টুইটারে লেখেন, কুল কোক আহমেদ। তুমি কি তোমার তৈরি ওই ঘড়িটি হোয়াইট হাউজে নিয়ে আসতে চাও? যারা তোমার মতো বিজ্ঞান ভালোবাসে আমরা তাদেরকে উতসাহিত করতে চাই।
ওবামার সঙ্গে
সাক্ষাত প্রসঙ্গে আহমেদ টুইটারে লিখেছে- প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে সাক্ষাত করে আমি ভীষণ খুশি। কোনোদিন ভাবিনি যে তার সাক্ষাত পাবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া