adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২ বছর আগের ছয় খুন নিয়ে দিশাহারা পুলিশ

gopi_81434ডেস্ক রিপোর্ট : প্রায় দুই বছর হয়ে গেলো। পুরান ঢাকার গোপীবাগের বাড়িতে ঢুকে ছয় জনকে হত্যা মামলায় অন্ধকার গলিতেই ঘুরপাক খাচ্ছে পুলিশ। কারা খুন করলো, কেন খুন করলো সে বিষয়ে এখনও ধারণা আর সন্দেহের ভিত্তিতেই কথা বলছেন তদন্ত কর্মকর্তারা। কেবল খুনের ধরণ দেখে এটা উগ্রবাদীদের কাজ-জোরের সঙ্গে এ কথা বলছেন তারা।  

অপরাধীরা সনাক্ত না হওয়ায় নিহত পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। মামলার বাদী নিহত লুৎফর রহমান ফারুকের ছেলে আবদুল্লাহ আল ফারুক জানান, তাদের কাছে যতটুকু তথ্য ছিল তা মামলার তদন্ত কর্মকর্তাকে জানিয়েছেন। তদন্ত কর্মকর্তার সঙ্গে নিয়মিত যোগাযোগও রাখছেন। কিন্তু মামলার কোনও অগ্রগতি হচ্ছে না।

ফারুক বলেন, “ডিবি পুলিশ বারবার একই কথা বলছে। ‘যতদুর সম্ভব চেষ্টা করছি, দেখছি, টেনশন নিয়েন না’ ইত্যাদি বলে আশ্বস্ত করছে তারা”।

আসামি ধরা না পড়ায় নিজের জীব নিয়েও শঙ্কিত ফারুক। বলেন, ‘আমি চাকরি করি। সারাদিন থাকতে হয় বাসার বাইরে। সব সময়ে আতঙ্কে থাকি। পরিবারের সদস্যদের যেন কখন কি হয়?’।

জানতে চাইলে তদন্ত কর্মকর্তা ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবু আল খায়ের মাতুব্বর বলেন, ‘মামলায় দৃশ্যমান কোনো অগ্রগতি নেই’। শুরু থেকে তদন্ত কর্মকর্তা লুৎফরের ধর্ম বিশ্বাস এবং তার অতীতের কর্মকাণ্ডকে ভিত্তি ধরেই এগিয়েছেন। লুৎফর একটি ধর্মীয় মতাদর্শ প্রচার করতেন, যা অন্যদের পছন্দ ছিল না। এতে ুব্ধ হয়ে কোনো গোঁড়া উগ্র মৌলবাদী গোষ্ঠী তাকে হত্যা করে থাকতে পারে- এ কথা বলছেন আবু আল খায়ের মাতুব্বর। এতটুকু জানা গেলে আর কেন আগানো যাচ্ছে না?- জানতে চাইলে তিনি বলেন, ‘খুনিরা অত্যন্ত সুচতুর। তারা কোনো কু রেখে যায়নি’।

তদন্ত কর্মকর্তা আরও জানান, খুনিদের শনাক্ত করতে সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। কিন্তু তারপরও খুনিদের শনাক্ত করা সম্ভব হয়নি। তথ্যগত সূত্রের ওপর ভিত্তি করেই আগানোর চেষ্টা চলছে।

আদালতের নথি পর্যালোচনায় দেখা যায়, মামলার বয়স দুই বছরের হতে চললেও মাত্র দুই পাতার একটি নথি। একপাতা এজাহার ও একপাতা এফআইআর। মামলার শুরুতে নথি যেভাবে ছিল সেভাবেই রয়েছে।

২০১৩ সালের ২১ ডিসেম্বর ওয়ারী থানার ৬৪/৬ আরকে মিশন রোডের দ্বিতীয় তলার ভাড়া বাসায় ছেলে ও মুরিদসহ খুন হন কথিত ‘আধ্যাত্মিক পীর’ ইমাম মাহদীর দাবিদার লুৎফর রহমান ফারুক।

ওইদিন তার সঙ্গে খুন হন তার বড় ছেলে সরোয়ার ইসলাম ফারুক, পীরের সেকেন্ড ইন কমান্ড শাহীন, মুরিদ মজিবুর, মঞ্জুরুল আলম ও রাসেল ভূইয়া।

খুন করা ছয়জনের তালিকায় লুৎফরের আরেক ছেলে মামলার বাদী আবদুল্লাহ আল ফারুকের নামও ছিল। সে সময় তিনি বাসায় না থাকায় প্রাণে বেঁচে যান।

মামলার এজাহার থেকে জানা যায়, খুনিরা যাওয়ার সময় বাড়ির সদস্যদের হুমকি দিয়ে যায়, ‘এই শোন, ছয়জনকে মারার অর্ডার ছিল ছয়জনকে মারছি। তোরা যদি পুলিশ কিংবা মিডিয়ার কাছে মুখ খুলিস তাহলে তোদের অবস্থায় ওদের মতো হবে। ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া