adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী হাসিনা এখন দিল্লি – শুভ্রাকে বোনের মতই দেখতেন

g2i9cd8kআন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যয়ের প্রয়াত স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের শেষকৃত্যে যোগ দিতে আজ ১৯ আগস্ট বুধবার সকালে দিল্লি পৌছেঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকালে দিল্লির লোধি রোডের শ্মশানে তার মরদেহ দাহ করার কথা রয়েছে।

ভারতের এক পত্রিকা জানিয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার ছিল দিদি-বোনের সম্পর্ক। ১৯৭৫ সালে তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ভারতে চলে আসেন শেখ হাসিনা। তখন দীর্ঘদিন প্রণববাবুর বাড়িতেই ছিলেন তিনি। শুভ্রাদেবীর সঙ্গে তখনই হাসিনার বোনের সম্পর্ক গড়ে ওঠে। যদিও তিনি তাকে ডাকতেন ‘শুভ্রা বৌদি’ বলে। প্রধানমন্ত্রীর ছেলেমেয়েরাও শুভ্রাদেবীকে নিজের খালার মতোই ভালোবাসতেন। 

মঙ্গলবার স্ত্রী বিয়োগের খবর পেয়ে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে ফোন করে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেষকৃত্যে যোগ দিতে ইতিমধ্যেই দিল্লি পৌঁছেছেন তিনি। সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, তার বোন শেখ রেহানা এবং মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন হাসিনা।
মঙ্গলবার সকালে স্থানীয় এক হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় মারা যান শুভ্রা মুখোপাধ্যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া